শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দুর্বার অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

দুর্বার অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

৭ উইকেটে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচ শেষে শ্রীলঙ্কার দানুশ শানাকা অভিনন্দন জানান অস্ট্রেলিয়ার দুই অপরাজিত ব্যাটার স্টিভ স্মিথ ও মার্কাস স্টয়নিসকে -এএফপি

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ হারের পর সমালোচনায় এফোঁড়-ওফোঁড় হয়েছিল অস্ট্রেলিয়া। টি-২০ বিশ্বকাপে দলটির সাফল্য নিয়ে সন্দিহান ছিল অনেকে। কিন্তু টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু হতেই ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়া ফিরেছে স্বরূপে। গতকাল দুবাইয়ে দুরন্ত ক্রিকেট খেলে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কাকে। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকেও হারিয়েছিল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে চাপে থেকেও দুরন্ত ক্রিকেট খেলে জয় পেয়েছিল শ্রীলঙ্কা। সেই আত্মবিশ্বাস নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে ওঠেনি দ্বীপরাষ্ট্র। হেরে যায়। সুপার টুয়েলভে দানুস শানাকাদের দুই ম্যাচে এটা প্রথম হার।

দুবাইয়ে গতকাল টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অধিনায়ক ফিঞ্চ। দ্বিতীয় উইকেট জুটিতে কুশল পেরেরা ও চারিথ আশালাঙ্কা ৫৩ রান যোগ করেন ৪৩ বলে। দুজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৬ ওভারের পাওয়ার প্লেতে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১ উইকেটে ৫৩।  তবে ১১-১৫ ওভারে দলটি ২৬ রান সংগ্রহ করতে গিয়ে ম্যাচসেরা অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে ৩ উইকেট হারায়। কুশলের ২৭ বলে ৩৫, আশালাঙ্কার ২৫ বলে ৩৫ ও শেষ দিকে ভানুকা রাজাপক্ষের অপরাজিত ৩৩ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করে শ্রীলঙ্কা। ১৫৫ রানের টার্গেটে ডেভিড ওয়ার্নারের হাফসেঞ্চুরি ও অধিনায়ক ফিঞ্চ এবং স্টিভ স্মিথের দৃঢ়তায় ১৮ বল হাতে রেখে টানা দ্বিতীয় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ৪২ বলে ৬৫ রান করেন ১০ চারে। ফিঞ্চ ৩৭ রান করেন ২৩ বলে ৫ চার ও ২ ছক্কায়। স্মিথ ২৮ রানে অপরাজিত থাকেন।

স্কোর কার্ড

শ্রীলঙ্কা : ১৫৪/৬, ২০ ওভার (কুশল পেরেরা ৩৫,

চারিথ আশালাঙ্কা ৩৫, ভানুকা রাজাপক্ষে ৩৩*। মিচেল স্টার্ক ২/২৭,  প্যাট কামিন্স ২/৩৪, এডাম জাম্পা ২/১২)।

অস্ট্রেলিয়া : ১৫৫/৩, ১৭ ওভার (ডেভিড ওয়ার্নার ৬৫, অ্যারন ফিঞ্চ ৩৭, স্টিভ স্মিথ ২৮*। হাসারাঙ্গা ২/২২, শানাকা ১/৬)।

ফল : অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা : অ্যাডাম জাম্পা।

সর্বশেষ খবর