সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

প্রস্তুতি সেরে মাঠে নামার অপেক্ষায় জিমিরা

ক্রীড়া প্রতিবেদক

প্রস্তুতি সেরে মাঠে নামার অপেক্ষায় জিমিরা

কথা ছিল ৪০ মিনিটের প্রীতিম্যাচ হবে। তাও হলো না, চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাঠে নামার আগে বাংলাদেশ প্রীতিম্যাচে অংশ নেয় তিনবারের চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে। মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি হয় ২০ মিনিটের। অথচ এই স্বল্পসময়ে আশরাফুলের নেতৃত্বে বাংলাদেশ ৩ গোল হজম করল। প্রথমে রকিবুলের গোলে স্বাগতিকরা এগিয়ে যায়। পরে আর কুলিয়ে উঠতে পারেনি। চমৎকার স্ট্রিক ওয়ার্কে পাকিস্তান আশরাফুলদের দিশাহারা করে ফেলে। পেনাল্টি কর্নার থেকে পাকিস্তানের পক্ষে সমতা ফেরান আবু বকর। রানা ওয়াহিদ ও মুসাফির বাকি ২ গোল করেন।

বাংলাদেশ এর আগে জাপানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে। ১-৪ গোল ব্যবধানে হেরে যায়। ১৪ ডিসেম্বর উদ্বোধনী দিনেই মালয়েশিয়ার বিপক্ষে আশরাফুলদের খেলার কথা ছিল। তা আর হচ্ছে না টুর্নামেন্ট থেকে মালয়েশিয়া নাম প্রত্যাহার করায়। ১৫ ডিসেম্বর বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে।

মালয়েশিয়া নাম প্রত্যাহার করায় টুর্নামেন্টের সেমিতে খেলবে কারা তা অনেকটা নিশ্চিত হয়ে গেছে। বাংলাদেশের সম্ভাবনা নেই বললেই চলে। সে ক্ষেত্রে ভারত, পাকিস্তান, জাপান ও দক্ষিণ কোরিয়া শেষ চারের লড়াই করবে। তবে লাইনআপ ঠিক হবে রাউন্ড রবিন লিগের পরে। বাংলাদেশ যদি সেমিফাইনাল খেলে তা হবে বড় চমক। এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান গত আসরে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছিল। এবার অলিম্পিকে ব্রোঞ্জ পদক জেতায় ভারত বেশ আত্মবিশ্বাসী। অধিনায়ক মান সিং বলেছেন, আমরা শিরোপা জিততেই এসেছি। পাকিস্তানও বলছে তারা ট্রফি নিয়ে দেশে ফিরতে চায়। এই দুই দল ছাড়া অন্য কারও চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা জেতার রেকর্ড নেই। জাপান একবার ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন হয়নি।

অন্যদিকে দক্ষিণ কোরিয়া একবারও ফাইনালে উঠতে পারেনি। ঢাকায় চ্যাম্পিয়ন্স ট্রফির ষষ্ঠ আসর হচ্ছে। কে শিরোপা জিতবে তার জন্য অপেক্ষায় থাকতে হবে।

সর্বশেষ খবর