রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

লিগ শিরোপায় চোখ শেখ রাসেলের

ক্রীড়া প্রতিবেদক

লিগ শিরোপায় চোখ শেখ রাসেলের

ইতিহাসের সাক্ষী হওয়ার অপেক্ষায় শেখ রাসেল ক্রীড়াচক্র। আসন্ন পেশাদার লিগে হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বসুন্ধরা মাল্টি স্পোর্টস কমপ্লেক্স। বসুন্ধরা কিংসেরও হোম ভেন্যু বসুন্ধরা গ্রুপের নির্মিত অত্যাধুনিক এই ক্রীড়া কমপ্লেক্স। শেখ রাসেলের চেয়ারম্যানের দায়িত্বে আছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। সেই প্রতিষ্ঠানের কমপ্লেক্সেই তাদের হোম ভেন্যু। দক্ষিণ-পূর্ব এশিয়ার কোনো ক্লাবেরই নিজস্ব ক্রীড়া কমপ্লেক্স নেই। সেই নতুন ভেন্যুতে প্রথমবারের মতো খেলবে শেখ রাসেল। একে মাইলফলকও বলা যায়। তবে ইতিহাসেই সীমাবদ্ধ থাকতে চায় না জনপ্রিয় এ ক্লাবটি। পেশাদার লিগে চ্যাম্পিয়ন হয়ে মৌসুমটা স্মরণীয় করে রাখতে চায় শেখ রাসেল।

আগামী ৩ ফেব্রুয়ারি ঘরোয়া ফুটবলে সেরা আসর পেশাদার লিগের পর্দা উঠবে। সেই লিগ ঘিরে গতকাল শেখ রাসেল ফুটবল দলের স্ট্যান্ডিং কমিটির গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। ক্লাব চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর ব্যস্ততার কারণে সভায় উপস্থিত থাকতে পারেননি। শেখ রাসেলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল সভায় সভাপতিত্ব করেন। সভায় সিদ্ধান্ত হয় পেশাদার লিগে শেখ রাসেলকে নেতৃত্ব দেবেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ১ নম্বর সহ-অধিনায়ক হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও ২ নম্বর সহ-অধিনায়ক থাকবেন সাদ উদ্দিন। সিনিয়র ভাইস চেয়ারম্যান উপস্থিত সদস্যদের উদ্দেশ্য বলেন, ‘স্বাধীনতা ও ফেডারেশন কাপে ভালো খেলেও শেখ রাসেল বিদায় নিয়েছে। ক্লাব চেয়ারম্যান সায়েম সোবহানের আন্তরিকতায় এ ক্লাব ক্রীড়াঙ্গনে জনপ্রিয় হয়ে উঠেছে। লিগে শিরোপা জেতার সামর্থ্য শেখ রাসেলের আছে।’ সভায় ইসমত জামিল আখন্দ লাভলু ও সালেহ জামান সেলিম বক্তব্য রাখেন।

আমার বিশ্বাস ফুটবলাররা মরণ কামড় দেবেন হারানো ট্রফি উদ্ধারে জন্য।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের নামকরণে এ ক্লাব। আমরা চাইব দেশ ও বিদেশে শেখ রাসেলের সুনাম বৃদ্ধি করতে।’

বৈঠকে ক্লাবের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আখন্দ, ক্রীড়া পরিচালক সালেহ জামান সেলিম, অর্থ সম্পাদক মো. ফখরুদ্দিন, স ম হাসান জামান, হাবিবুর রহমান মান্নু, এনায়েত হোসেন বেপারী, আলিমুজ্জামান আলম, মো. শাহাবুদ্দিন টিপু, হামিদুল হক শামীম ও আবু বকর উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর