রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

সিলেটের সবুজে বিপিএল ধামাকা

বোলিংয়ে মুস্তাফিজ ব্যাটিংয়ে জ্যাকস

ক্রীড়া প্রতিবেদক

সিলেটের সবুজে বিপিএল ধামাকা

ক্যারিবীয় তারকা ক্রিকেটার একজন আন্দ্রে রাসেল মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে ঢাকা ও চট্টগ্রাম পর্ব খেলেছেন। সিলেট পর্ব শুরুর আগে গতকাল রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার। ফিটনেসের অজুহাত দেখিয়ে তিনি ডালাস গেছেন আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্পে যোগ দিতে। ৬ দলের টুর্নামেন্টে ঢাকা, চট্টগ্রাম ও ঢাকা পর্ব মিলিয়ে খেলা হয়েছে ২০টি। ৬ ম্যাচে ৪ জয়, এক হার ও এক পরিত্যক্ত ম্যাচে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সাকিব আল হাসানের ফরচুন বরিশালের পয়েন্টও ৭ ম্যাচে ৯। তবে রান রেটে কুমিল্লা উপরে। আগামীকাল শুরু সিলেট পর্ব। চা বাগান ঘেরা প্রকৃতির মাঝে দেশের সবচেয়ে সুন্দর ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই কুমিল্লা ও বরিশাল। দিনের দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের প্রতিপক্ষ মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট সানরাইজার্স। সিলেট পর্ব শুরুর আগে ব্যাটিংয়ে ৮ ম্যাচে ২৮০ রান নিয়ে সবার উপরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ ওপেনার উইল জ্যাকস। বোলিংয়ে ১১ উইকেট করে সবার উপরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুস্তাফিজুর রহমান ও খুলনা টাইগার্সের কামরুল ইসলাম রাব্বি। একমাত্র হ্যাটট্রিক মৃত্যুঞ্জয় চৌধুরীর।  

আসরে সেঞ্চুরি হয়েছে দুটি। দুটি সেঞ্চুরিই হয়েছে এক ম্যাচে। প্রথমে সিলেট সানরাইর্জের পক্ষে ১১৬ রানের ইনিংস খেলেন। জবাবে তামিম ইকবালের অপরাজিত ১১১ রানে ভর করে জয় পায় মিনিস্টার গ্রুপ ঢাকা। হাফসেঞ্চুরি হয়েছে সব মিলিয়ে ১৯টি এবং সবচেয়ে বেশি ৩টি করেছেন জ্যাকস। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন ঢাকার বাঁ হাতি ওপেনার তামিম। ৬ ম্যাচে এক সেঞ্চুরি ও ২টি হাফসেঞ্চুরিসহ ২৬২ রান করেছেন। ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৬ ম্যাচে রান করেছেন ১৯৪। বরিশালের অধিনায়ক সাকিব রান করেছেন ৬ ম্যাচে ১৩৭। খুলনার মুশফিক ৬ ম্যাচে ১৩৪, বরিশালের নাজমুল শান্ত ৬ ম্যাচে ১৩৪, কুমিল্লার ইমরুল ৫ ম্যাচে ১৩৫ রান করেন।

আসরে এখন পর্র্যন্ত সবচেয়ে বেশি উইকেট মুস্তাফিজ ও কামরুল রাব্বির। দুজনেই উইকেট নিয়েছেন ১১টি করে। ১০টি করে উইকেট নিয়েছেন বরিশালের সাকিব ও ড্যারেন ব্রাভো। সব মিলিয়ে এখন পর্যন্ত সেরা অলরাউন্ডিং পারফরম্যান্স বরিশালের সাকিবের। ব্যাটিংয়ে ১৩৭ রান ও বোলিংয়ে ১০ উইকেট। আসরে ব্যক্তিগত সেরা বোলিং মুস্তাফিজের। ৪ ওভারের স্পেলে ২৭ রানের খরচে নেন ৫ উইকেট। আসরের একমাত্র হ্যাটট্রিক ম্যান চট্টগ্রামের মৃত্যুঞ্জয় ৪ ম্যাচে উইকেট নিয়েছেন ৮টি। তিনি হ্যাটট্রিক করেছেন সিলেট সানরাইর্জের বিপক্ষে। 

সর্বশেষ খবর