সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

শীর্ষ দুই দলের লড়াই

ক্রীড়া প্রতিবেদক

শীর্ষ দুই দলের লড়াই

সাকিব আল হাসান অধিনায়ক ফরচুন বরিশালের। সঙ্গে দুই ক্রিকেটার লিটন দাস ও আবু হায়দার রনি খেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। নয়নাভিরাম সিলেট ক্রিকেট স্টেডিয়ামে আজ মুখোমুখি হচ্ছে সাকিবের বরিশাল ও ইমরুল লিটনদের কুমিল্লা -বিসিবি

দেশের সবচেয়ে সুন্দর ও নয়নাভিরাম ক্রিকেট ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। নিয়মিত টেস্ট, ওয়ানডে ও টি-২০ ম্যাচ হচ্ছে স্টেডিয়ামটিতে। বিপিএলও হচ্ছে। টি-২০ টুর্নামেন্টের চলতি আসরের সিলেটপর্ব আজ শুরু হচ্ছে দেশের সুন্দর ক্রিকেট স্টেডিয়ামটিতে। দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি হবে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ও ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই দলের অবস্থানই আসরে পয়েন্ট টেবিলের উপরের দিকে। সন্ধ্যা সাড়ে ৫টায় মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের তলানির দল মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট সানরাইজার্স। কুমিল্লার হয়ে খেলতে আসা মঈনের শ্বশুর বাড়ি সিলেটে। এই প্রথম তিনি সিলেট আসলেন।     

ইমরুলের কুমিল্লা টানা তিন ম্যাচ জয়ের পর প্রথম হারের স্বাদ পায় মাহমুদুল্লাহ রিয়াদের মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে। দলটির পয়েন্ট এখন ৬ ম্যাচে ৪ জয়, এক হার ও এক পরিত্যক্ত ম্যাচে ৯। দলটিতে খেলছেন লিটন দাস, মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, মাহামুদুল হাসান জয়, মুমিনুল হক, ফাফ ডু প্লেসিস, করিম জান্নান, ক্যামেরণ ডেলপোর্ট, মঈন আলিরা। ইমরুলের নেতৃত্ব এবং মোহাম্মদ সালাউদ্দিন ও স্টিভ রোডসের কোচিংয়ে দারুণ খেলছে কুমিল্লা। দারুণ ব্যাটিং করছেন ইমরুল (৫ ম্যাচে ১৩৫), লিটন (৩ ম্যাচে ১০০), ডু প্লেসিস (৫ ম্যাচে ১০০), জয় ( ৪ ম্যাচে ৯৫)। দুর্দান্ত বোলিং করছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। ৫ ম্যাচে তার উইকেট ১১টি। দারুণ বোলিং করছেন নাহিদুল (৫ ম্যাচে ৯ উইকেট), তানভীর (৫ ম্যাচে ৮ উইকেট)। প্রতিপক্ষ বরিশালও দারুণ খেলছে। ৭ ম্যাচে ৪ জয়ে সাকিব বাহিনীর পয়েন্ট ৯। ব্যাট ও বল হাতে দুরন্ত পারফরম্যান্স করছেন সাকিব। ব্যাটিংয়ে ৬ ম্যাচে ১৩৭ ও বোলিংয়ে ১০ উইকেট নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। সাকিবের সতীর্থ হিসেবে নাজমুল শান্ত ১৩৪ রান করেছেন। বিদেশি ক্রিকেটার হিসেবে দলটিতে খেলছেন ক্রিস গেইল, ডুয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, লিনটটরা। ব্রাভো বোলিংয়ে ১০ উইকেট নিয়েছেন। মুজিব নিয়েছেন ৩ ম্যাচে ২ উইকেট। কিন্তু ওভার প্রতি রান দিয়েছেন মাত্র ৩.৬৬। মিরপুরে দুই দলের প্রথম লড়াইয়ে কুমিল্লা জিতেছিল ৬৩ রানে। কুমিল্লার ৭ উইকেটে ১৫৮ রানের জবাবে বরিশাল অলআউট হয়েছিল মাত্র ৯৫ রানে। যা আসরে এখন পর্যন্ত সর্বনিম্ন স্কোর।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর