শিরোনাম
শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

শেষ মুহূর্তে রোনালদোদের রক্ষা

ক্রীড়া ডেস্ক

চ্যম্পিয়ন্স লিগের সেরা ১৬’র প্রথম শেষ। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে দলগুলো প্রস্তুতি নেওয়া শুরু করেছে। বুধবার রাতে নক আউট পর্বের প্রথম লেগের শেষ দুটি ম্যাচ ড্র হয়েছে। শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাওয়ে মাঠে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে। চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে পর্তুগিজ ক্লাব বেনফিকা ২-২ গোলে ড্র করেছে ডাচ ক্লাব অ্যাজাক্স আমর্স্টাডামের সঙ্গে। প্রথম লেগে জয় পেয়েছে নেইমার, মেসির পিএসজি, পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটি, ইয়ুর্গেন ক্লপের লিভারপুল, চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। ৮ ম্যাচের চারটিতে হারজিত ও ড্র হয়েছে বাকি চার ম্যাচ।

মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটান স্টেডিয়ামে অ্যাথলেটিকো মাদ্রিদ-ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচে গোল দুটি হয়েছে দুই অর্ধে। ম্যাচের ৭ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক অ্যাথলেটিকো। বাঁ প্রান্তের কর্নার থেকে রেনান লোদির ভেসে আসা বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি ম্যান ইউ’র রক্ষণভাগ। বল শূন্যে থাকা অবস্থায় জোয়াও ফেলিক্স সেকুইরা দারুণ এক হেডে স্বাগতিকদের উচ্ছ্বাসে মাতান (১-০)। পিছিয়ে পড়ার পর ম্যানইউ গোলের জন্য মরিয়া হয়ে উঠে। একের পর এক আক্রমণ শানায়। কিন্তু গোলের দেখা পায়নি। ১-০ গোলে ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দল। ৭৫ মিনিটে মার্কাশ র‌্যাশফোর্ডের বদলি নামেন এন্থনি এলেঙ্গা। পরের মিনিটেই ম্যান ইউকে সমতায় আনেন তিনি। ফার্নান্দেজের দারুণ থ্রু ডি-বক্সে পেয়ে যান এলেঙ্গা। এরপর ১৯ বছর বয়স্ক তরুণ সুইডিস স্ট্রাইকার ঠাণ্ডা মাথায় ব্যবধান ১-১ করে।

ম্যান ইউ’র পক্ষে গোলবার লক্ষ্য করে এটাই তার প্রথম শট। প্রথম শটেই বাজিমাত। দুই দল দ্বিতীয় লেগে মুখোমুখি হবে ওল্ড ট্রাফোর্ডে। স্বাগতিক মাঠে সুবিধাজনক অবস্থানে থেকেই ম্যাচ খেলবেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। আরেক ম্যাচে অ্যাজাক্সের হ্যালার গোল করেছে ২টি। একটি দলের পক্ষে এবং অন্যটি আত্মঘাতী। অ্যাওয়ে ম্যাচে ১৮ মিনিটে টেডিকের গোলে এগিয়ে যায় অ্যাজাক্স। ২৬ মিনিটে ম্যাচের ব্যবধান হয়ে ১-১ গোলে হ্যালারের আত্মঘাতী গোলে। নিজেদের জালে বল পাঠিয়ে অনুশোচিত হ্যালার তিন মিনিট পর ২৯ মিনিট ফের অ্যাজাক্সকে এগিয়ে নেন দারুণ এক গোলে। ৭২ মিনিটে ২-২ গোলে খেলা শেষ করে ইয়ারেমচুক।

শেষ ১৬’র দ্বিতীয় লেগ শুরুর হবে ৯ মার্চ থেকে। ম্যান ইউ-অ্যাথলেটিকো মাদ্রিদ এবং অ্যাজাক্স আমস্টার্ডাম-বেনফিকা ম্যাচ দুটি ১৬ মার্চ।   

সর্বশেষ খবর