শুক্রবার, ৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

সবার ওপরে বসুন্ধরা কিংস

চ্যাম্পিয়ন জামাল

ক্রীড়া প্রতিবেদক

সবার ওপরে বসুন্ধরা কিংস

চট্টগ্রামের ভাটিয়ারি গলফ ক্লাবে নাহার এগ্রো প্রফেশনাল গলফ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন জামাল হোসেন মোল্লা।  তিনি পারের চেয়ে ১৬ শট কম খেলে শিরোপা জেতেন। পারের চেয়ে দুই শট কম খেলে যৌথ রানারআপ হয়েছেন আকবর হোসেন ও বাদল হোসেন।

 

এগিয়ে চলেছে পেশাদার ফুটবল লিগ। দুই পর্ব মিলিয়ে ১২ দলকে খেলতে হবে ২২টি করে ম্যাচ। যার মধ্যে প্রতিটি দলের ছয়টি করে ম্যাচ শেষ হয়েছে। এবারের লিগ বসুন্ধরা কিংসের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অভিষেকের পর টানা দুই মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে তারা। এবার আরেক ইতিহাসের হাতছানি। তৎকালীন পূর্ব পাকিস্তান আমলে ঢাকা প্রথম বিভাগ লিগে প্রথম হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয় ঐতিহ্যবাহী ওয়ান্ডারার্স ক্লাব। স্বাধীনতার পর ঢাকা আবাহনী ও মোহামেডান এ কৃতিত্ব স্পর্শ করেছে। আবাহনীর অবশ্য

পেশাদার লিগে টানা তিন অর্থাৎ হ্যাটট্রিক শিরোপাও জিতেছে। তবে শুরু থেকে কারোর হ্যাটট্রিক শিরোপার রেকর্ড নেই।

বসুন্ধরা কিংসই গড়তে পারে সেই ইতিহাস। যাক হ্যাটট্রিক মিশন হলেও এবার লিগে শুরুতে বড় ধাক্কা খায় চ্যাম্পিয়নরা। উদ্বোধনী ম্যাচে হেরে যায় অপেক্ষাকৃত দুর্বল দল নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে। এই হারে পাঁচ ম্যাচ পর্যন্ত দুই বছরে শীর্ষস্থান ছেড়ে বসুন্ধরা ছিল দ্বিতীয় স্থানে। ছয় ম্যাচে এসে কিংস ফিরেছে আবার কিংয়ের জায়গায়।

৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বসুন্ধরা কিংস। ঢাকা আবাহনী ১৩, শেখ জামাল ধানমন্ডি ও চট্টগ্রাম আবাহনী যৌথভাবে ১২ পয়েন্ট সংগ্রহ করলেও গোল পার্থক্য তৃতীয় স্থানে আছে বর্তমান রানার্সআপরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর