বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কলসিন্দুরের অহংকার শামসুন্নাহার

এক গ্রামের ৮ ফুটবলার

সৈয়দ নোমান, ময়মনসিংহ

কলসিন্দুরের অহংকার শামসুন্নাহার

শামসুন্নাহার জুনিয়র

হিমালয়ের দেশে হিমালয়ের চূড়ায় ওঠার কথা নেপালিদেরই। কিন্তু হিমালয়ের চূড়ায় উঠল বাংলার বাঘিনীরা। এই বাংলাদেশকে থামানোর সাধ্য যে নেপালের ছিল না। নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের অধরা ট্রফিটা অবশেষে জিতল বাংলাদেশ। আর এই জয়ে এখন আনন্দে ভাসছে ফুটবলকন্যাদের গ্রাম ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর।

আর এই গ্রামেরই মেয়ে শামসুন্নাহার জুনিয়র। ম্যাচের শুরুতেই বদলি হিসেবে নামেন তিনি। কিন্তু কে জানত এই সুপার সাবই এগিয়ে নেবেন বাংলাদেশকে। ম্যাচের ১৪ মিনিটে তার পা থেকেই লিড পায় বাংলাদেশ। এ ছাড়া সেদিন বিজয়ের জন্য যে একাদশ মাঠে খেলেছে, তার মধ্যে আটজনই ছিল কলসিন্দুরের। 

শামসুন্নাহার জুনিয়রের বাবা নেকবর আলী জানান, ‘আমার মেয়ে নেপাল খেলতে গিয়েছে। তাই তার খেলা দেখার জন্য মুখিয়ে থাকতাম। ফাইনালের দিন অনেক দোয়া করেছি গোটা দলের জন্য, আমার মেয়ের জন্য। আর যখন প্রথম গোলটা আমার মেয়েই করল তখন তো আমাদের আনন্দের শেষ ছিল না।’

মেয়েদের জয়ের অনুভূতির কথা জানতে চাইলে আনন্দাশ্রু নিয়ে আরেক সুপার স্টার সানজিদা আক্তারের পিতা লিয়াকত আলী বলেন, দেশের মুখ উজ্জ্বল করেছে মেয়েগুলো। কলসিন্দুরের নাম উজ্জ্বল করেছে। ভালো খেলে তারা চ্যাম্পিয়ন হয়েছে। আনন্দ প্রকাশের ভাষাও পাচ্ছি না।

সর্বশেষ খবর