মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কোহলি এখন ‘বিরাট’ ফর্মে

ক্রীড়া ডেস্ক

কোহলি এখন ‘বিরাট’ ফর্মে

বিরাট কোহলির প্রোফাইলে উঁকি দিয়ে চমকে যেতে বাধ্য। একশর (১০৭ ম্যাচ) উপরে আন্তর্জাতিক টি-২০ খেলা একজন ব্যাটসম্যান ১৪০-র কাছাকাছি স্ট্রাইক রেটে রান করেছেন ম্যাচপ্রতি ৫০র উপর গড় নিয়ে। এক কথায় অবিশ্বাস্য।

সেই কোহলিই কিনা অফ-ফর্মের জন্য ছিটকে যেতে বসেছিলেন। তবে ক্রিকেট বিশ্বের বর্তমান কিং আবার ফর্মে ফিরেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৮ বলে ৬৩ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। ৩৬ বলে ৬৯ রানের ক্যারিশম্যাটিক ইনিংস খেলা সূর্যকুমার ম্যাচসেরা হলেও ভারতের এই জয়ে মোমেন্টাম ধরে রেখেছিলেন কোহলি। দারুণ জয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ তো ভারত জিতেছেই, সবচেয়ে বড় পাওয়া ‘দাপুটে’ কোহলিকে।

এশিয়া কাপে দারুণ সময় পার করেছেন। দুটি হাফ সেঞ্চুরি করেছেন, ১২২ রানের হার না মানা এক ইনিংস আছে তার। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজের প্রথম দুই ম্যাচে রান না পাওয়ায় অনেকের মনেই হয়তো সংশয় তৈরি হয়েছিল। কিন্তু এ ম্যাচে কোহলি দায়িত্ব নিয়ে ব্যাট করে তা দূর করে দিলেন।

মানসিকভাবে এখন দারুণ চাঙ্গা তিনি। হতাশাও দূর হয়ে গেছে। ঠিক আগের মতো আবারও ক্রিকেট উপভোগ করছেন ভারতীয় তারকা। আগের মতোই অনেক বেশি পরিশ্রম করছেন।

কোহলির ভাষ্য, ‘বিশ্রাম নিয়ে ফিরে আসার পর ব্যাটিংয়ের প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। এশিয়া কাপেও ভালো খেলেছি। এ ম্যাচে দেড় ঘণ্টা আগে মাঠে চলে এসেছি। ৩০ মিনিট ধরে নেটে অনুশীলন করেছি। এখন যেভাবে পরিকল্পনা করছি সেভাবেই খেলতে পারছি, এতেই আমি খুশি।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর