শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

দুই বছর পর কলকাতায় সাকিব

দুই বছর পর কলকাতায় সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম ছিল গতকাল। সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বাংলাদেশের চার ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। এরা প্রথম ডাকে অবিক্রীত থেকে যান। তাই সংশয় ছিল এবার আইপিএলে বাংলাদেশের কোনো ক্রিকেটারের দেখা মিলবে কি না। তবে দ্বিতীয় ডাকে কলকাতা নাইট রাইডার্স নিয়ে নেয় লিটন দাসকে। এর পরই খুলে যায় সাকিবের ভাগ্য। একই দলের সঙ্গী হচ্ছেন বাংলাদেশের টি-২০ ও টেস্ট অধিনায়ক। কোচিতে অনুষ্ঠিত আইপিএলের নিলামে একদম শেষদিকে সাকিবকে দলে ভেড়ায় কলকাতা। ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখেই এই অলরাউন্ডারকে কিনে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এর আগে ৫০ লাখে নিলামে লিটনকে দলে ভেড়ায় তারা। দুই বছর পর কলকাতায় ফিরছেন সাকিব।

আইপিএলে সাকিব দীর্ঘদিন ধরে খেললেও লিটন এবারই প্রথম ডাক পেলেন। তবে তার অভিষেক হবে কি না তা নিশ্চিত নয়। আইপিএল এমন এক টুর্নামেন্ট যেখানে যোগ্যতা ছাড়া মাঠে নামার সম্ভাবনা কম।

 এবারের নিলামে ৪০৫ জন ক্রিকেটারের মধ্যে ২৭৩ জন ভারতীয়, ১৩২ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। চারজন রয়েছেন অ্যাসোসিয়েট দেশের। নিলামে সর্বোচ্চ ১৮ কোটি ৫০ লাখ রুপিতে ইংল্যান্ডের স্যাম কারেনকে কিনে নিয়েছে কিংস পাঞ্জাব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর