শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মাশরাফির সিলেটের দাপুটে জয়

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফির সিলেটের দাপুটে জয়

রেজাউর রহমান রাজা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে পাত্তাই দিল না মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। প্রথম ম্যাচে তারা আট উইকেটের বিশাল জয় তুলে নেয়। মাশরাফির দল ৪৫ বল আগেই গতকাল জয় নিশ্চিত করে ফেলে। ক্যারিশম্যাটিক বোলিং করে ম্যাচসেরা হয়েছেন রেজাউর রহমান রাজা। তিনি মাত্র ১৪ রানে নিয়েছেন ৪ উইকেট।

গতকাল প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৮৯ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। বন্দরনগরীর দলটির ব্যাটাররা সিলেটের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি। ৯০ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় সিলেট। অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসানের ব্যাট থেকে এসেছে ২৭ রান।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে স্ট্রাইকার্সের বোলিং আক্রমণ ছিল দেখার মতো। চ্যালেঞ্জার্স বোলারদের সবচেয়ে বেশি চাপের মধ্যে রেখেছিলেন সিলেটের পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। চার ওভার বোলিং করে তিনি দিয়েছেন মাত্র ৭ রান। এ ছাড়া দুটি উইকেটও নিয়েছেন।

বল হাতে মাশরাফিও দাপট দেখিয়েছেন। সিলেট ক্যাপ্টেন চার ওভারের বোলিং কোটায় মাত্র ১৮ রান দিয়েছেন। একটি উইকেটও নিয়েছেন ম্যাশ।

গতকাল চট্টগ্রামের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২৫ রান এসেছে জাতীয় দলের তারকা আফিফ হোসেনের ব্যাট থেকে। এ ছাড়া আল আমিন ১৩ এবং ১১ রান করেছেন মেহেদী মারুফ। বন্দরনগরীর দলটির আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটাতেই পৌঁছাতে পারেননি।

ম্যাচ শেষে চ্যালেঞ্জার্সের প্রতিনিধি হয়ে প্রেস কনফারেন্সে আসা মৃত্যুঞ্জয় চৌধুরী পরাজয়ের জন্য ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই দায়ী করলেন। তিনি বলেন, ‘উইকেটে আহামরি কিছু ছিল না। কিন্তু আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। এখানে অন্তত ১৩০-১৩৫ রান হওয়া উচিত ছিল। কিন্তু আমরা সেটা করতে পারিনি।’

বিপিএলের প্রথম ম্যাচে ক্যারিশম্যাটিক বোলিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন সিলেটের রেজাউর রহমান রাজা। সিলেটের ছেলে খেলছেন সিলেট দলে এবং প্রথম ম্যাচেই দাপুটে বোলিং সব মিলিয়ে রোমাঞ্চিত তিনি। রাজা বলেন, ‘আমার খুবই ভালো লাগছে। আমি চেষ্টা করেছি মাঠে আমার সেরা পারফরম্যান্স দেখাতে। সেটা করতে পেরেছি। এমন নয় যে উইকেট বোলিংবান্ধব ছিল। আমরা অনেক ভালো বোলিং করেছি।’

সর্বশেষ খবর