সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ইতিহাস গড়ার দিনে রিয়ালের হার

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদ নিজেদের ১২১ বছরের ইতিহাসে এক অভিনব ঘটনাই ঘটাল। প্রথমবারের মতো দলটি প্রথম একাদশ সাজাল কোনো স্প্যানিশ ফুটবলার ছাড়া। শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে স্প্যানিশদের ছাড়া খেলতে নেমে ভিয়ারিয়ালের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের পক্ষে একটি করে গোল করেন ইয়েরেমি পিনো (৪৭) ও জেরার্ড মোরেনো। অন্যদিকে রিয়াল মাদ্রিদের পক্ষে একটি গোল করেন করিম বেনজেমা।

এই পরাজয়ে লা লিগায় কিছুটা পিছিয়েই পড়ল রিয়াল মাদ্রিদ। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে লস ব্ল্যাঙ্কোসরা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে বার্সেলোনা। গত রাতেই বার্সেলোনা মুখোমুখি হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের। সেই ম্যাচে জয় পেয়ে থাকলে কাতালানরা বেশ খানিকটা এগিয়ে যাবে লা লিগা জয়ের পথে। অন্যদিকে সেই ম্যাচে বার্সেলোনা হেরে থাকলে রিয়াল মাদ্রিদের পরাজয় লা লিগায় বড় কোনো পরিবর্তন আনবে না।

শনিবার প্রথম একাদশে রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলতে নামেন কর্তোয়া, মেনডি, আলাবা, রুডিগার, মিলিটাও, মডরিচ, টুচোমেনি, টনি ক্রুজ, ভিনিশাস, বেনজেমা ও ভালভার্দে। এদের কেউই স্প্যানিশ নন। এমন ঘটনা রিয়াল মাদ্রিদের ১২১ বছরের ইতিহাসে এবারেই প্রথম। অবশ্য প্রথম একাদশে না থাকলেও বদলি হিসেবে খেলতে নামেন মারকো আসেনসিও এবং লুকাস ভাজকুয়েজ।

সর্বশেষ খবর