বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সৌদিতে দুই সুপারস্টার মুখোমুখি

ক্রীড়া ডেস্ক

সৌদিতে দুই সুপারস্টার মুখোমুখি

নভেম্বর ও ডিসেম্বরে ফুটবলপ্রেমীদের চোখ ছিল মধ্যপ্রাচ্যের দিকে। এই একমাস কাতারে বসেছিল দুনিয়া কাঁপানো বিশ্বকাপ। তারপরও নজর মধ্যপ্রাচ্যের দিকেই। কিছুদিন আগে সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হয় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ফাইনাল। আজও সৌদি আরব উৎসবে মেতে থাকবে। চার বছর পর বিশ্বের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো মুখোমুখি হচ্ছেন। এই ম্যাচে আরও খেলবেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। এক ম্যাচে চার সেরা ফুটবলারের দেখা মিলবে। মেসি আর রোনালদো শেষবার মুখোমুখি হয় ২০২০ সালে। ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নশিপ লিগের ওই ম্যাচে রোনালদোর জুভেন্টাস পরাজিত করেছিল বার্সাকে।

রোনালদো আল নাসরে যোগদানের পরই সৌদিতে উৎসবের হাওয়া বয়ে যাচ্ছে। কবে এ গ্রেট ফুটবলারের অভিষেক ঘটবে এ নিয়ে দর্শকরা অপেক্ষায় ছিলেন। আজই তার অবসান ঘটছে। রোনালদো অবশ্য তার দল আল নাসরের হয়ে মাঠে নামছেন না। মেসি, নেইমার ও এমবাপ্পের দল ফরাসি জায়ান্ট পিএসজির বিপক্ষে প্রীতিম্যাচ খেলবে আল নাসর ও আল হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া সৌদি সম্মিলিত একাদশ। সেই দলকে নেতৃত্ব দেবেন সিআর সেভেন।

প্রীতি হলেও ম্যাচ ঘিরে উন্মাদনার শেষ নেই। মেসির নেতৃত্বে আর্জেন্টিনা কিছুদিন আগে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এমবাপ্পের ফ্রান্স হয়েছে রানার্সআপ। নেইমারও বিশ্বের সুপার স্টার। তবে সবকিছু ছাপিয়ে মেসি-রোনালদোর লড়াই। একজন সাতবার আরেকজন ব্যালন ডি অর জিতেছেন পাঁচবার। সম্ভবত দুই সুপার স্টারের এটিই হতে পারে শেষ মুখোমুখি।

সর্বশেষ খবর