শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নিউজিল্যান্ডের কাছেও নিগারদের হার

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি নারী টি-২০ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচেও হেরেছেন নিগার সুলতানারা। গতকাল কেপটাউনে নিউজিল্যান্ডের কাছে ৭১ রানে পরাজিত হয় বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে বড় সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ডের মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন সুজি বেটস। তিনি ৬১ বলে ৭টি চার ও ১টি ছক্কার মারে এই ইনিংস খেলেন। এ ছাড়া ম্যান্ডি গ্রিন ২০ বলে ৭টি চারে ৪৪ রান এবং বারনাডিন ২৬ বলে ৫টি চারের সাহায্যে ৪৪ রান করেন। অ্যামেলিয়া ১৬ ও অধিনায়ক সোফি ডিভাইন শূন্য (০) রানে আউট হন। বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন ৩৬ রানে ২টি এবং স্বর্ণা আক্তার ১২ রানে ১টি উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানে শেষ হয় বাংলাদেশের মেয়েদের ইনিংস। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন স্বর্ণা আক্তার। এ ছাড়া মুর্শিদা খাতুন ৩০ ও শামীমা সুলতানা ১৪ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রান সংগ্রহ করতে পারেননি। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন ইডেন কারসন। এ ছাড়া হান্নাহ রো ২টি এবং অ্যামেলিয়া ও লি তাহুহু ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরার পুরস্কার পান নিউজিল্যান্ডের সুজি বেটস।

আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের এক নম্বর গ্রুপে এর আগে দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে বাংলাদেশের মেয়েরা। শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে ও অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরেছেন নিগার সুলতানারা।

সর্বশেষ খবর