শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফাহিম-কিংসলের হ্যাটট্রিকে আবাহনীর গোল উৎসব

ক্রীড়া প্রতিবেদক

ফাহিম-কিংসলের হ্যাটট্রিকে আবাহনীর গোল উৎসব

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে দারুণ জয় পেয়েছে আবাহনী লিমিটেড। গতকাল আজমপুর এফসিকে ৭-০ গোলে হারিয়েছে আকাশি-নীল জার্সিধারীরা। জয় পেয়েছে ঐতিহ্যবাহী দল মোহামেডানও। তারা ১-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জকে। আবাহনী ও মোহামেডান জিতলেও পয়েন্ট হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা ১-১ গোলে ড্র করেছে ফর্টিস এফসির সঙ্গে।

ময়মনসিংহে অনুষ্ঠিত ম্যাচে গোল উৎসব করে আবাহনী। দলের পক্ষে হ্যাটট্রিক করেন ফয়সাল আহমেদ ফাহিম ও এলিটা কিংসলে। ম্যাচের ৩৫ মিনিটে দলের পক্ষে প্রথম গোল করেন ফাহিম। এরপর ৫৭ ও ৭৯ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এলিটা কিংসলে নিজের প্রথম গোল করেন ৫৩ মিনিটে। এরপর ৬১ ও ম্যাচের যোগ করা সময়ে দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এ ছাড়া নাবিব নেওয়াজ জীবন একটি গোল করেন আবাহনীর পক্ষে। এই জয়ে ১০ ম্যাচে ২১ পয়েন্ট সংগ্রহ করে লিগের প্রথম পর্ব শেষে দুই নম্বরে অবস্থান করছে আবাহনী লিমিটেড। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। নয় পয়েন্টে এগিয়ে আছে টানা তিনবারের চ্যাম্পিয়ন অস্কার ব্রুজোনের দল।

গতকাল পয়েন্ট হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা রাজশাহীতে অনুষ্ঠিত ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ফর্টিসের সঙ্গে। ম্যাচের ২৩ মিনিটে শাহিন আহামেদের গোলে এগিয়ে যায় ফর্টিস। ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) নদির মাভলোনভের গোলে সমতায় ফেরে শেখ জামাল। এই ড্রয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ নম্বরে অবস্থান করছে তারা। ফর্টিস ১২ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।

বিপিএল ফুটবলে গতকাল জয় পেয়েছে মোহামেডান। এক ম্যাচ পর তারা জয়ে ফিরল। আগের ম্যাচে ফর্টিসের কাছে ৪-৩ গোলে হেরেছিল মোহামেডান। গতকাল মুন্সীগঞ্জে রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়েছে ঐতিহ্যবাহী দলটি। মোহামেডানের পক্ষে জয়সূচক গোল করেন শাহরিয়ার ইমন (৭ মিনিটে)। এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে লিগের ছয় নম্বরে অবস্থান করছে মোহামেডান।

সর্বশেষ খবর