সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

এ জয়ের তৃপ্তিই আলাদা

ক্রীড়া ডেস্ক

এ জয়ের তৃপ্তিই আলাদা

মাশরাফি বিন মর্তুজা

ঘরের মাটিতে ২০২১ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে টি-২০ সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। টি-২০তে বিশ্ব চ্যাম্পিয়ন সব দেশকে হারানোর কৃতিত্বও রয়েছে বাংলাদেশের। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তাই আক্ষেপ করে বলতেন এরপরও বলা হয় টি-২০তে বাংলাদেশ অনেক দুর্বল। এখনো অনেক কিছু শেখার আছে। এসব শুনে বেশ বিরক্ত লাগত। এদের ক্রিকেট জ্ঞান নিয়ে নীরবে প্রশ্ন তুলতাম। ক্যারেন্ট বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে এক ম্যাচ আগেই সিরিজ জিতে সাবেক ক্যাপ্টেনতো আবেগ আপ্লুত। সিরিজ জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের স্বীকৃত পেজে সিরিজ জয়ের অনুভূতি জানান মাশরাফি।

তিনি লেখেন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবার ইংল্যান্ডকে আমরা টি-২০ সিরিজে হারালাম। তিনটি বড় প্রাপ্তি। তবে আমি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়কেই সেরা অর্জন বলব। সাকিবের নেতৃত্বে তরুণরা চট্টগ্রাম ও ঢাকা দুটো ম্যাচে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই যে নৈপুণ্য প্রদর্শন করেছে তাতে আমি মুগ্ধ।

মাশরাফি তার পেজে লিখেছেন, তরুণদের প্রাধান্য দিয়ে যেভাবে দলটা গড়েছে, সেটা এক কথায় অসাধারণ। আমি কোচ চন্ডিকা হাতুরাসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের প্রশংসা না করে পারছি না। তরুণদের এই ফরম্যাটে খেলার সুযোগ করে দিলে এর মধ্য দিয়েই ভালো দল গড়ে উঠবে। অনেক দেরিতে হলেও এই পরিবর্তনটা টি-২০তে খুব জরুরি ছিল। যদিও এটা আমার নিজস্ব মত। টিম বাংলাদেশ হিসেবে খেলছে বলে এমন সাফল্য এসেছে। তবুও সাকিবের নেতৃত্ব, শান্তর ব্যাটিং মিরাজের বোলিংয়ের কথা না বললেই নয়। মুস্তাফিজকে মনে হয়েছে নিজেকে ফিরে পাচ্ছে। এমন ঐতিহাসিক সিরিজ জয়ে টিম বাংলাদেশকে অভিনন্দন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর