সোমবার, ২০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ভারতকে বিধ্বস্ত করল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

ভারতকে বিধ্বস্ত করল অস্ট্রেলিয়া

১০০ ওভারের খেলা ওয়ানডে ৩৭ ওভারেই শেষ! ঘরের মাঠে ভারত যেন খড়কুটোর মতো উড়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথমে ব্যাট করতে নেমে ২৬ ওভারেই অলআউট ভারত। মাত্র ১১৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। এরপর সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ১১ ওভারেই জিতে যায় অস্ট্রেলিয়া। বিশাখাপত্তমে গতকাল ১০ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা নিয়ে আসল অসিরা।

অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক ধসিয়ে দিয়েছেন ভারতীয় ব্যাটিং লাইনআপকে। ৫৩ রানে নিয়েছেন ৫ উইকেট। ব্যাটিংয়ে অপরাজিত ৬৬ রানের ইনিংস খেলেছেন মিচেল মার্শ। আরেক ওপেনার ট্রেভিড হেড নটআউট ৫১। অস্ট্রেলিয়া জিতেছে ২৩৪ বল হাতে রেখেই। বলের হিসেবে এটি ভারতের বাজে হারের লজ্জার রেকর্ড।

বিশাখাপত্তমের উইকেটে যে কোনো কঠিন কিছু ছিল না তা অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের সময়ই বোঝা গেছে। ভারতীয় ব্যাটসম্যানরা উইকেট বিলিয়ে দিয়েছেন। সর্বোচ্চ রান বিরাট কোহলির ৩১। এ ছাড়া অক্ষর প্যাটেল ২৯। রবীন্দ্র জাদেজা ১৬ এবং ১৩ রান করেছেন অধিনায়ক রোহিত শর্মা। ভারতের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি। ভারতের প্রথম চার ব্যাটসম্যানকেই আউট করেছেন স্টার্ক। তিনিই ভারতীয় ব্যাটিং লাইনআপের মেরুদন্ড ভেঙে দিয়েছেন। দুর্দান্ত ব্যাটিং করেছেন সিন অ্যাবোট। মাত্র ২৩ রানে নিয়েছেন ৩ উইকেট। নাথান এলিস ১৩ রানে শিকার করেছেন ২ উইকেট।

মিচেল স্টার্ক ওয়ানডে ক্যারিয়ারে নবম বারের মতো ৫ উইকেট শিকার করলেন। এক ম্যাচে সবচেয়ে ১৩বার ৫ উইকেট নেওয়ার রেকর্ড পাকিস্তানের পেসার ওয়াকার ইউনুসের। এই কীর্তিতে দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কান গ্রেট মুত্তিয়া মুরালিধরন (১০বার) এবং যৌথভাবে ব্রেট লি এবং শহীদ আফ্রিদির সঙ্গে এখন তৃতীয় স্থানে স্টার্ক।

 

 

সর্বশেষ খবর