বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

হ্যাটট্রিক

গোলের সেঞ্চুরি মেসির

ক্রীড়া ডেস্ক

হ্যাটট্রিক

লিওনেল মেসি গোলটা করে উৎসব শুরু করেছেন সতীর্থদের নিয়ে। রেফারি গুস্তাভো এগিয়ে গিয়ে জালে জড়িয়ে যাওয়া বলটা নিয়ে সহকারী রেফারির হাতে তুলে দেন। ম্যাচ শেষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তাপিয়া লিওনেল মেসিকে সেই বলটি উপহার দেন। এই বলটি দিয়েই যে মেসি আন্তর্জাতিক ক্যারিয়ারে শততম গোল করেছেন। বলের পাশাপাশি মেসিকে উপহার দেওয়া হয় একটি স্মারক জার্সি ও স্মারক প্লেট। গতকাল আর্জেন্টিনার সান্তিয়াগো ডেল এস্টেরো শহরে কুরাকাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমে ৭-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। গোলের সেঞ্চুরি পূর্ণ করতে মেসির প্রয়োজন ছিল ১টি গোল। তিনি করলেন হ্যাটট্রিক। পাশাপাশি সতীর্থদের ১টি গোলে অ্যাসিস্টও করেছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসি ১৭৪ ম্যাচে করলেন ১০২ গোল।

লিওনেল মেসি ম্যাচের ২০ মিনিটে প্রথম গোলটি করেন। মাত্র ১৭ মিনিটেই পূরণ করেন হ্যাটট্রিক। পরের ২টি গোল করেন ৩৩ ও ৩৭ মিনিটে। মেসি ছাড়াও গতকাল আলো ছড়িয়েছেন গনজালেজ, ফার্নান্দেজ, ডি মারিয়া ও মন্টিয়েল। চারজনই ১টি করে গোল করেছেন। লিওনেল মেসি অনন্য এক নজিরই গড়লেন ফুটবল ইতিহাসে। বিশ্বকাপজয়ী প্রথম ফুটবলার হিসেবে পাড়ি দিলেন ১০০ গোলের মাইলফলক। গত ডিসেম্বরে কাতারের মাটিতে বিশ্বকাপ জয় করেছেন মেসি। আর্জেন্টিনায় প্রীতি ম্যাচ খেলে তারই উৎসব করছেন তারা। গতকাল প্রীতি ম্যাচে আর্জেন্টিনার গোল উৎসবে বাড়তি উন্মাদনা ছড়িয়েছে মেসির অর্জন। ইতিহাসের তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ গোলের মাইলফলক পাড়ি দিয়েছেন তিনি।

এর আগে কেবল ইরানের আলি দাইয়ি (১০৯) ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো (১২২) এ মাইলফলক পাড়ি দিয়েছেন। লিওনেল মেসির সামনে এবার সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি। রোনালদোকে স্পর্শ করতে তার প্রয়োজন আরও ২০ গোল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর