সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

শেখ রাসেলের সেমিতে ওঠার লড়াই

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল মৌসুমে প্রথম ট্রফি স্বাধীনতা কাপে দুর্ভাগ্যক্রমে চ্যাম্পিয়ন হতে পারেনি জনপ্রিয় ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র। ফাইনালে এগিয়ে থেকেও টাইব্রেকারে বসুন্ধরা কিংসের কাছে হেরে যায়। পেশাদার লিগেও ভালো পারফরম্যান্স করছে। এর মধ্যে আগামীকাল বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপে সেমিতে ওঠার লড়াইয়ে নামছে শেখ রাসেল। কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। মুন্সীগঞ্জ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে। বসুন্ধরা কিংস, ঢাকা মোহামেডান ও ঢাকা আবাহনী ইতোমধ্যে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। ৯ মে প্রথম সেমিতে কিংস ও মোহামেডান লড়বে। কাল যারা জিতবে তারা ১৬ জুন আবাহনীর বিপক্ষে লড়বে।

চতুর্থ দল হিসেবে কারা সেমিতে যাবে? শেখ রাসেল না রহমতগঞ্জ? পেশাদার লিগের আগের দুই ম্যাচে আবাহনী ও কিংসের কাছে বড় ব্যবধানে হেরেছে রহমতগঞ্জ। শেষটি ছিল মুন্সীগঞ্জেই।

প্রতিপক্ষের এই নড়বড়ে অবস্থা কাজে লাগিয়ে শেখ রাসেল পারবে কি জিততে? কোচ জুলফিকার মাহমুদ মিন্টু বলেন, আমাদের ভাবনায় শুধু জয়। তবু রহমতগঞ্জ আগের ম্যাচে কী করেছিল তার গুরুত্ব নেই। লিগ ও নকআউট পর্ব ম্যাচের পার্থক্য অনেক। রহমতগঞ্জ যোগ্যতা দিয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছে। তারাও জয়ের জন্য লড়বে। আমরা আমাদের সেরাটা দিতে চাই। আমার বিশ্বাস, স্বাভাবিক খেলাটা খেলতে পারলেই জয় সম্ভব।

ফেডারেশন কাপ ইতিহাসে শেখ রাসেল একবার চ্যাম্পিয়ন ও তিনবার রানার্সআপ হলেও রহমতগঞ্জ কখনো চ্যাম্পিয়ন হতে পারেনি। দুবার রানার্সআপ হওয়াই বড় প্রাপ্তি। এবারই প্রথম ফেডারেশন কাপ লিগের ফাঁকে ফাঁকে হচ্ছে। ইউরোপিয়ান ফুটবলে যা হয়ে থাকে।

২৩ মে এবারের আসরের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। ৩০ মে ফাইনাল। দুই ম্যাচের ভেন্যু এখনো নির্ধারণ হয়নি।

সর্বশেষ খবর