শনিবার, ২০ মে, ২০২৩ ০০:০০ টা
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

‘এ’ দলের ৪ দিনের ম্যাচ ড্র

ক্রীড়া প্রতিবেদক

‘এ’ দলের ৪ দিনের ম্যাচ ড্র

ফলোঅন করে ইনিংস হারের শঙ্কায় পড়েছিল বাংলাদেশ ‘এ’। গতকাল ছিল আনঅফিশিয়াল টেস্টের শেষ দিন। প্রথম সেশনটা ভেসে যায় বৃষ্টিতে। তখন মনে হয়েছিল ইনিংস হার এড়াতে প্রয়োজনীয় ১৫৮ রান তুলে নেবে স্বাগতিকরা। কিন্তু ক্যারিবীয় বোলিংয়ের বিরুদ্ধে কাজটি সহজ ছিল না। দুই সেশনে ব্যাটিং করে কোনোরকমে হার এড়ায় বাংলাদেশ ‘এ’। হার এড়ানোয় দৃঢ়তার পরিচয় রাখেন বাঁ-হাতি ওপেনার সাদমান ইসলাম এবং জাকের আলি ও রিশাদ হোসেন। আনঅফিশিয়াল টেস্টে প্রতিপক্ষ ক্যারিবীয় ‘এ’ দলকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠাতে ১৫৬ রান করতে হতো আফিফ হোসেন ধ্রুবদের। সিলেটে চার দিনের ম্যাচটিতে স্বাগতিকরা তৃতীয় দিন শেষ করেছিল বিনা উইকেটে ৫ রান নিয়ে। গতকাল প্রথম সেশন খেলা হয়নি। পরের দুই সেশনে দারুণ প্রত্যয়ী ব্যাটিং করেন ‘এ’ দলের ব্যাটাররা। সাদমানের ৬৪ রান ও জাকেরের অপরাজিত ৩৬ রানে ভর করে ৭ উইকেটে ১৮৭ রান করে বাংলাদেশ ‘এ’। ফলে ড্র হয় আনঅফিশিয়াল টেস্টটি। ৬ রানের বেশি করতে পারেননি প্রথম ইনিংসে ৯৫ রান করা সাইফ হাসান। প্রথম ইনিংসে জেয়ার ম্যাকঅ্যালিয়েস্টারের ঘূর্ণিতে ২৬৪ রান করেছিল বাংলাদেশ ‘এ’। ম্যাকঅ্যালিয়েস্টার নিয়েছিলেন ৬০ রানের খরচে ৫ উইকেট। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল প্রথম ইনিংস ঘোষণা করেছিল ৬ উইকেটে ৪২৭ রান তুলে। হাফসেঞ্চুরি করেছিলেন তেজনারায়ণ চন্দরপাল ৮৩, আথানেজ ৮৫, জশুয়া ৭৫*। বিনা উইকেটে ৫ রান তুলে খেলতে নেমে এক পর্যায়ে ১৩২ রানে ৭ উইকেট হারায় স্বাগতিক ‘এ’। সেখান থেকে জাকের ও রিশাদ ৫৫ রানের অপরাজিত জুটি গড়ে দলের হার এড়ান। আগামী মঙ্গলবার সিলেটেই দ্বিতীয় আনঅফিশিয়াল টেস্ট শুরু হবে।             

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ‘এ’ : ২৬৪/১০, ৬৭.৪ ওভার  (জাকির হাসান ৩০, সাইফ হাসান ৯৫, আফিফ হোসেন ধ্রুব ৪৫, জাকের আলি ৬৪*। জেয়ার ম্যাকঅ্যালিস্টার ১৫-২-৬০-৫) ও দ্বিতীয় ইনিংস, ১৮৭/৭, ৫১.১ ওভার (সাদমান ৬৪, জাকির ০, সাইফ ৬, মাহমুদুল ২০, আফিফ ৯, জাকের ৩৬*, নাঈম ১১*, তানজিম ৩, রিশাদ ২০*। জর্ডান ৮-৩-২৪-১, রিফার ৭.১-১-২৫-১, জেয়ার ম্যাকআলিস্টার ১১-০-৪৮-২, ক্যারাইয়াহ ৬-০-৩২-০, সিনক্লেয়ার ১৪-৩-৩০-১, গুডাকেশ মোটি ৫-১-১৩-২)।

 

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ : ৪১৭/৬ (ডি.) ১২৩ ওভার (তেজনারায়ণ চন্দরপল ৮৩, আথানেজ ৮৫, জশুয়া ৭৩*, সিনক্লেয়ার ৪৭*। মুশফিক ২০-৪-৫৪-৩, রিপন ২২-৭-৬১-১, রাজা ১৪-১-৭৯-০, নাঈম ৩৮-৯-১১১-১, রিশাদ ১১-০-৬১-০, আফিফ ৫-০-১৭-০, সাইফ ১০-২-১৮-১, জয় ৩-০-১৪-০)

ফল : ম্যাচ ড্র

সর্বশেষ খবর