শনিবার, ১৭ জুন, ২০২৩ ০০:০০ টা

তারিক কাজীর কী হবে!

ক্রীড়া প্রতিবেদক

তারিক কাজীর কী হবে!

দক্ষিণ এশিয়ার সেরা ফুটবল টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হতে আর মাত্র কয়েক দিন। ২১ জুন থেকে শুরু হবে দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই। ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে যোগ দিতে গতকাল কম্বোডিয়ার রাজধানী নমপেন থেকে যাত্রা করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। থাইল্যান্ডের ব্যাংকক হয়ে বেঙ্গালুরু পৌঁছবেন জামাল ভূইয়ারা।

সাফের লড়াইয়ের জন্য যাত্রার আগে কম্বোডিয়ায় একটি ফিফা টায়ার-১ ম্যাচ খেলেছেন জামাল ভূইয়ারা। সেই ম্যাচে জনির গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। তবে জয়ের সুখস্মৃতি নিয়ে সাফ যাত্রা করলেও দুঃসংবাদও আছে কোচ হাভিয়ের কাবরেরার জন্য। প্রীতি ম্যাচে দুই হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়তে হয়েছে দলের অন্যতম সেরা ডিফেন্ডার তারিক কাজীকে। সাফের প্রথম ম্যাচে খেলতে পারবেন তিনি! বিষয়টি নিয়ে আছে বেশ ধোঁয়াশা। সাফের জেনারেল সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল বলেছেন, ‘আমরা ফিফার কাছ থেকে বিষয়টি জানতে চেয়েছি। তাদের কাছ থেকে জানার পরই নিশ্চিত করে বলা যাবে তারিক কাজী সাফের প্রথম ম্যাচে খেলতে পারবেন কি না।’ অবশ্য ফিফা প্রীতি ম্যাচের লাল কার্ডের শাস্তি কোনো টুর্নামেন্টে চলবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। যদি প্রীতি ম্যাচের কার্ড সাফের ক্ষেত্রে প্রযোজ্য না হয় তবে প্রথম ম্যাচেই তারিক কাজীকে পাবেন কোচ কাবরেরা।

সাফ চ্যাম্পিয়নশিপে বি গ্রুপে বাংলাদেশ প্রথম ম্যাচেই মুখোমুখি হবে লেবাননের। ফিফা র‌্যাঙ্কিংয়ের ৯৯ নম্বরে থাকা লেবানন এবারের সাফে অন্যতম ফেবারিট। বাংলাদেশের সবচেয়ে কঠিন ম্যাচও এটাই। ২২ জুন লেবাননের মুখোমুখি হবেন জামাল ভূইয়ারা। এরপর ২৫ জুন মালদ্বীপ এবং ২৮ জুন ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। তারিক কাজীকে প্রথম ম্যাচে না পেলে ডিফেন্স নিয়ে বেশ সমস্যায়ই পড়বেন কোচ কাবরেরা!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর