শিরোনাম
বুধবার, ২৮ জুন, ২০২৩ ০০:০০ টা

আলো ছড়াচ্ছেন যারা

ক্রীড়া প্রতিবেদক

আলো ছড়াচ্ছেন যারা

অতীতে যাই ঘটুক না কেন অনেক দিন পর এবার সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ফুটবলারদের নিয়ে শুধু আলোচনাই হচ্ছে না। রীতিমতো প্রশংসাও করা হচ্ছে। একই গ্রুপে নবাগত লেবানন ও দুইবারের চ্যাম্পিয়ন মালদ্বীপ থাকায় অনেকে ধরে নিয়েছিলেন এবারও ব্যর্থতার বৃত্তে বন্দি থাকবে বাংলাদেশ। কিন্তু সব ধারণা পাল্টে দিয়েছেন জামাল ভূঁইয়ারা। মাত্র দুই ম্যাচ খেলেছে, সেমিফাইনাল খেলবে তাও নিশ্চিত নয়। অথচ এরই মধ্যে প্রশংসায় ভাসছে বাংলাদেশ। বেঙ্গালুরুতে যেন নতুন বাংলাদেশের দেখা মিলছে। যার যার পজিশনে সবাই ভালো খেলছেন। কিন্তু আলাদাভাবে উচ্চারিত হচ্ছে কজন ফুটবলারের নাম।

সেরা একাদশে নয়। বদলি হিসেবে নামার পরও শেখ মোরসালিনকে ঘিরে যে আলোচনা হচ্ছে তা অবাক করার মতো। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে খেলা ১৮ বছর বয়সী এ ফুটবলার পেশাদার লিগেও অধিকাংশ সময়ে সাইড বেঞ্চে বসে ছিলেন। শেখ রাসেল ও মোহামেডানের বিপক্ষে শুরু থেকে খেলেই নজর কাড়েন কোচ হাভিয়ের কাবরেরা। প্রাথমিক স্কোয়ার্ড থেকে চূড়ান্ত দলেও সুযোগ পান মোরসালিন।

কম্বোডিয়ার বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় তার বদলি হিসেবেই। সাফেও প্রথম ম্যাচে একাদশে ছিলেন না তিনি। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ ও লেবাননের ম্যাচ গোলশূন্য থাকা অবস্থায় অধিনায়ক জামালের পরিবর্তে তাকে নামানো হয়। মোরসালিন আসার পরই বাংলাদেশের আক্রমণের ধার বেড়ে যায়। অবিশ্বাস্য এক পাস দেন সতীর্থ ফাহিমকে। যা শট নিলেই গোল। ফাহিম তা পারেননি। অনেকে ভেবেছিলেন মালদ্বীপের বিপক্ষে মাস্ট উইল ম্যাচে শুরু থেকে মোরসালিনকে নামাবেন কোচ। কিন্তু এ ম্যাচেও তিনি নমলেন বদলি হিসেবে। কী অসাধারণ পারফরম্যান্স একটি গোলের উৎস তৈরি করেন। আরেকটি নিজে দুর্দান্ত গোল করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন। এরপর তাকে ঘিরে আলোচনা তুঙ্গে।

বসুন্ধরা কিংসের অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণ ইনজুরি থেকে ফিরে এলেও সংশয় ছিল সাফ চ্যাম্পিয়নশিপে নিজেকে মেনে ধরতের পারবেন কি না। লেবানন ও মালদ্বীপ দুটো ম্যাচেই তপু তার চেনা পারফরম্যান্স তুলে ধরেছেন। রক্ষণভাগ যেমন আস্থার সঙ্গে সামাল দিচ্ছেন, তেমনি গোল করতেও ছুটে যাচ্ছেন। মালদ্বীপের বিপক্ষে রাকিব সমতাসূচক গোলটি করেন তপুর হেডের বাড়ানো বলে। কিংসের আরেক ফুটবলার তারিক কাজীর ভুলে প্রথম ম্যাচে লেবানন এগিয়ে গেলেও তারিকও দুর্দান্ত খেলছেন। তার গোলে মালদ্বীপের বিপক্ষে পিছিয়ে থাকা বাংলাদেশ এগিয়ে যায়। অনেক দিন পর সাফে আলো ছড়াচ্ছেন বাংলাদেশ ফুটবলাররা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর