শিরোনাম
শনিবার, ৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা
প্রিমিয়ার লিগ ফুটবল

মাঠে ফিরেই জয় কিংসের

ক্রীড়া প্রতিবেদক

মাঠে ফিরেই জয় কিংসের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল বিরতির পর মাঠে গড়িয়েছে গতকাল। আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতির আগেই লিগ শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা কিংস দারুণ জয় পেয়েছে। গতকাল গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অস্কার ব্রুজোনের দল ৩-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। দিনের অপর ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র বসুন্ধরা কিংস অ্যারিনায় ফর্টিসের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে। গতকাল গোল উৎসব করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আজমপুর এফসিকে।

গতকাল গোপালগঞ্জে শেখ জামালের বিপক্ষে খেলতে নেমে শুরুতেই মিগেল ফিগেইরার গোলে (৪ মিনিট) এগিয়ে যায় বসুন্ধরা কিংস। সাফ চ্যাম্পিয়নশিপে দূরন্ত পারফর্ম করা আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, মোরসালিনরা গতকালও দারুণ খেলেন বসুন্ধরা কিংসের জার্সিতে। ম্যাচের ৪২ মিনিটে ডরিয়েলটনের গোলে ব্যবধান বাড়ায় কিংস। এরপর ৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন বসুন্ধরার ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো। অস্কারের দলের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের ৯০ মিনিটে আবু সাইদের গোলে ব্যবধান কমায় শেখ জামাল। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। শেখ জামাল ২১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে।

দিনের অপর ম্যাচে শেখ রাসেল বসুন্ধরা কিংস অ্যারিনায় প্রতিপক্ষ ফর্টিসকে তেমন একটা পাত্তা দেয়নি। ম্যাচের ৩৩ মিনিটে এমফন উদোহর গোলে এগিয়ে যায় শেখ রাসেল। এরপর ৬২ মিনিটে কেনেথের গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করে দলটা। এই জয়ে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে শেখ রাসেল। ফর্টিস ২০ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।

গতকাল কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে গোল উৎসব করে মোহামেডান। আজমপুর এফসি উত্তরার জালে হ্যাটট্রিক করেন সুলেমান দিয়াবাতে। তিনি ম্যাচের ১০, ৬৮ ও ৮৯ মিনিটে গোল করেন। এ ছাড়া একটি করে গোল করেন সানডে এমানুয়েল, সানোয়ার হোসেন ও শাহরিয়ার ইমন। এ জয়ে মোহামেডান ২৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় চার নম্বরে অবস্থান করছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর