শিরোনাম
রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

হ্যাটট্রিকের রেকর্ড দিয়াবাতের

সব মিলিয়ে চলতি মৌসুমে এটি তার চতুর্থ হ্যাটট্রিক। ঘরোয়া ফুটবলে ৭৫ বছরের ইতিহাসে এ রেকর্ড কারও নেই। লিগে এখনো মোহামেডানের দুটি ম্যাচ বাকি

ক্রীড়া প্রতিবেদক

হ্যাটট্রিকের রেকর্ড দিয়াবাতের

আজামাত রহিমত ১৯৯২ সালে ঢাকা প্রিমিয়ার ফুটবল লিগে খেলতে আসেন। উজবেকিস্তানের এই ফুটবলার মোহামেডানের হয়ে মাঠে নামেন। এসেই গড়েন নতুন এক রেকর্ড। অভিষেকেই টানা তিন ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন, পুলিশ ও সাধারণ বীমার বিপক্ষে হ্যাটট্রিক করেন। শুরু থেকে না খেললেও সেবার তিনি লিগে সর্বোচ্চ গোলদাতা হন। অভিষেকেই টানা তিন ম্যাচে বাংলাদেশের ঘরোয়া ফুটবলে হ্যাটট্রিকের কৃতিত্ব আর কারও নেই। তবে এক লিগে তিন হ্যাটট্রিক আরও দুই ফুটবলারের রয়েছে। ২০১৩-১৪ লিগে শেখ জামাল ধানমন্ডির হয়ে খেলতে আসেন এমেকা ডারলিংটন। নাইজেরিয়ান এই ফুটবলার ব্রাদার্স ইউনিয়ন, উত্তর বারিধারা ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হ্যাটট্রিক করেন।

পেশাদার লিগে টানা চার বছর ধরে মোহামেডানে খেলছেন সুলেমান দিয়াবাতে। দুই বছর ধরে দলকে নেতৃত্বও দিচ্ছেন। চার বছর মালির এই ফুটবলারের হ্যাটট্রিকের সংখ্যা ৬; যা ঘরোয়া লিগে কোনো বিদেশিরই নেই। শুধু তাই নয়, চলতি মৌসুমে হ্যাটট্রিকের দারুণ এক রেকর্ড গড়েছেন তিনি। এখন পর্যন্ত লিগে তাঁর হ্যাটট্রিকের সংখ্যা ৩। দুই লেগে উত্তরা আজমপুর এফসির বিপক্ষে। আরেকটি মুক্তিযোদ্ধার বিপক্ষে। ফেডারেশন কাপের ফাইনালে ঢাকা আবাহনীর বিপক্ষে হ্যাটট্রিকসহ ৪ গোল করেন। সব মিলিয়ে চলতি মৌসুমে এটি তার চতুর্থ হ্যাটট্রিক।

ঘরোয়া ফুটবলে ৭৫ বছরের ইতিহাসে এ রেকর্ড কারও নেই। লিগে এখনো মোহামেডানের দুটি ম্যাচ বাকি। একটি ফটিক্স আরেকটি রহমতগঞ্জের সঙ্গে। এখানে যেমন গোল করার সম্ভাবনা রয়েছে, তেমনি হ্যাটট্রিকেরও। এমনকি টানা দুই মৌসুম লিগের সর্বোচ্চ গোলদাতাও হয়ে যেতে পারেন দিয়াবাতে। বসুন্ধরা কিংসের ডরিয়েলটন ১৯ গোল দিয়ে শীর্ষে রয়েছেন। অন্যদিকে দিয়াবাতের গোল ১৫। কিংসের শেষ ম্যাচ ঢাকা আবাহনীর বিপক্ষে।

 

 

সর্বশেষ খবর