সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

হারমানপ্রীতের ঝড়ো ইনিংসে ভারতের জয়

ক্রীড়া প্রতিবেদক

হারমানপ্রীতের ঝড়ো ইনিংসে ভারতের জয়

মিরপুর স্টেডিয়ামে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে গতকাল ব্যাটিংয়ে শামীমা সুলতানা হাঁটু গেড়ে লং শট খেলছেন ছবি : বিসিবি

টার্গেট ছুড়ে শুরুটা দারুণ করেছিল নিগার সুলতানা জ্যোতির বাংলাদেশ। প্রথম ওভারেই তুলে নিয়েছিল উইকেট। এরপর আর সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি নিগার বাহিনী। ম্যাচে টার্গেট ছিল মাত্র ১১৫ রান। ২০ ওভারের ম্যাচে সহজ টার্গেট। ওভারপ্রতি স্ট্রাইক রেট ৫.৭৫। এমন টাগের্টে প্রথম ওভারের তৃতীয় বলেই আঘাত হানেন স্বাগতিক পেসার মারুফা আক্তার। ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার শ্বেফালী ভার্মা যখন সাজঘরের পথে হাঁটা শুরু করেন, তখন স্কোর বোর্ডে জ্বলজ্বল করছে শূন্য রানে প্রথম উইকেটের পতন। এরপর চতুর্থ ওভারের শ্বেষ বলে দলীয় ২১ রানে আউট হন জেমিমা রড্রিগুয়েজ। দুই উইকেটের পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক হারমানপ্রীত কাউর। সফরকারী অধিনায়ক তৃতীয় উইকেটে জুটি বাঁধেন ওপেনার স্মৃতি মান্ধানার সঙ্গে। দুজনে ৯.১ ওভারে বা ৫৫ বলে ৭০ রান যোগ করে ভারতকে জয়ী করেন। এই জুটিতে ভর করে ২২ বল হাতে রেখে ৭ উইকেটের জয়ে ভারত তিন ম্যাচ টি-২০ সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। আগামীকাল পরের ম্যাচ একই ভেন্যু মিরপুর শ্বেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে।

টস হেরে বাংলাদেশ ব্যাটিং করে ২০ ওভারে ৫ উইকেটে ১১৪ রান করে। দুই ওপেনার সাথী রানি ও শামীমা সুলতানা ৪.৪ ওভারে ২৭ রানের ভিত দেন।  শামীমা ১৭ রান করেন ১৩ বলে ২ চার ও এক ছক্কায়। সাথী টানা চার বাউন্ডারি মেরেও ইনিংসটি লম্বা করতে পারেননি। ২৬ বলে ২২ রান করেন। ওয়ান ডাউনে সোবহানা মুস্তারি ৩৩ বলে ২ চারে ২৩ রান করেন। অধিনায়ক নিগার সুলতানা ২ রান করেন। মাত্র ১৬ বছর বয়সী স্বর্ণা আক্তার সর্বোচ্চ ২৮ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ২৮ বলে ২ ছক্কায়। তার আক্রমণাত্মক ইনিংসেই ২০ ওভারে বাংলাদেশ্বের সংগ্রহ ১১৪ রান। সফরকারী দলের পক্ষে একটি করে উইকেট নেন পূজা ভাসট্রাকার, মিন্নু মানি ও শ্বেফালি ভার্মা। জয়ের জন্য দলকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক হারমানপ্রীত কাউর। অধিনায়কোচিত ইনিংস খেলেন তিনি। ৩৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ১৫৪.২৮ স্ট্রাইক রেটে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেন হারমানপ্রীত। সালমা খাতুনের বলে সুইপ খেলে ছক্কায় ৪৪ থেকে ৫০ রানে পৌঁছান হারমানপ্রীত।

 

 

সর্বশেষ খবর