সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সিরিজে ফিরল ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

সিরিজে ফিরল ইংল্যান্ড

হেডিংলি টেস্ট জয় করে অ্যাশ্বেজ সিরিজে ব্যবধান কমিয়েছে ইংল্যান্ড। গতকাল চতুর্থ দিনে ইংলিশরা ম্যাচটা জয় করে ৩ উইকেটে। এ পরাজয়ের পরও অ্যাশ্বেজ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। সিরিজের পরের দুই টেস্ট অনুষ্ঠিত হবে ওল্ড ট্র্যাফোর্ড এবং ওভালে।

ইংল্যান্ডের মাটিতে অ্যাশ্বেজ সিরিজ শ্বেষবার অস্ট্রেলিয়ানরা জয় করেছে ২০০১ সালে। স্টিভ ওয়াহর পর আর কোনো অসি অধিনায়কই ইংল্যান্ডের মাটিতে অ্যাশ্বেজ সিরিজ জয় করতে পারেননি। এ সময়ের মধ্যে প্রায় প্রতিবারই ইংল্যান্ড জয় করেছে অ্যাশ্বেজের লড়াই। শুধু ২০১৯ সালে সিরিজ ড্র হয় ইংল্যান্ডের মাটিতে। দীর্ঘ ২২ বছর পর কি ইংল্যান্ডের মাটিতে মর্যাদার এ লড়াইয়ে জিততে যাচ্ছে অস্ট্রেলিয়া! সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে অনেকটাই এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।

হেডিংলি টেস্টে প্রথম ইনিংস খেলতে নেমে অস্ট্রেলিয়া ২৬৩ রানেই অলআউট হয়। অস্ট্রেলিয়ার ব্যাটারদের পক্ষে মিচেল মার্শ সর্বোচ্চ ১১৮ রান করেন। ইংল্যান্ডের মার্ক উড ৫টি, ক্রিস ওকস ৩টি ও স্টুয়ার্ট ব্রড ২টি করে উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার ইনিংসে ধস নামান। তবে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ডও। তারা অলআউট হয় ২৩৭ রানে। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৬টি ও মিচেল স্টার্ক ২টি উইকেট শিকার করে ইংলিশদের ব্যাটিং লাইন ভেঙে দেন। অস্ট্রেলিয়া নিজেদের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২২৪ রানে অলআউট হয়। এবার ইংলিশ বোলার স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস ৩টি করে উইকেট শিকার করেন। এ ছাড়া ২টি করে উইকেট শিকার করতেন মার্ক উড ও মঈন আলি। ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৫১। তারা ২৫৪ রান করে জয় তুলে নেয়। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে বেশ দৃঢ়তার পরিচয় দেয় ইংল্যান্ড। হ্যারি ব্রুক ৭৫ ও জ্যাক ক্রলি ৪৪ রান করেন। শ্বেষদিকে ইংল্যান্ডকে জয় এনে দেন মার্ক উড (১৬) ও ক্রিস ওকস (৩২)।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর