শিরোনাম
সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

‘এটাই বাংলাদেশের সেরা দল’

ব্যক্তিগতভাবে আনিসুর রহমান জিকো ও প্রথমবারের মতো সাফে খেলা শ্বেখ মোরসালিনকে ১ লাখ টাকা করে পুরস্কৃত করেন বাফুফে সভাপতি

ক্রীড়া প্রতিবেদক

‘এটাই বাংলাদেশের সেরা দল’

নতুন এক দৃষ্টান্ত স্থাপন করলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। সভাপতির দায়িত্ব নেওয়ার পর তিনি যে কত প্রতিশ্রুতি দিয়েছেন তার হিসাব মেলানো মুশকিল। কটা বাস্তবায়িত হয়েছে তা নিয়েও প্রশ্ন রয়েছে। যাক, অনেকদিন পর দেখা গেল সভাপতি প্রতিশ্রুতি দিয়ে তা অল্পদিনের মধ্যেই রক্ষা করলেন। বেঙ্গালুরুতে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে সালাউদ্দিন ঘোষণা দেন বাংলাদেশ এ আসরে সেমিফাইনালে উঠলে পুরো দলকে ৫০ লাখ টাকার পুরস্কার দেবেন। জামাল ভূঁইয়ারা ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের  সেমিফাইনালে ওঠে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লেবাননের কাছে হারলেও মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে পিছিয়ে থেকেও জয় পেয়ে শ্বেষ চারে জায়গা করে নেয়। এরপর আবার বাফুফের সভাপতি ঘোষণা করেন, ফাইনালে উঠলেও একই পরিমাণ অর্থের পুরস্কার দেওয়া হবে। তা আর হয়নি। সেমিফাইনালে কুয়েতের কাছে হেরে বিদায় নেয় বাংলাদেশ।

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ শ্বেষ হয়েছে এক সপ্তাহও হয়নি, অথচ এর মধ্যে সালাউদ্দিন তার দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করলেন। ২০০৮ সাল থেকে সভাপতির দায়িত্বে থাকা সালাউদ্দিন এই প্রথম এত দ্রুত কোনো কথা রাখলেন। গতকাল বাফুফে ভবনে ফুটবলারদের হাতে তিনি পুরস্কারের অর্থ তুলে দেন। সাফে খেলা ফুটবলারদের প্রত্যেককে দেড় লাখ টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া ব্যক্তিগতভাবে আনিসুর রহমান জিকো ও প্রথমবারের মতো সাফে খেলা শ্বেখ মোরসালিনকে ১ লাখ টাকা করে পুরস্কৃত করেন বাফুফে সভাপতি। রাইট ব্যাক বিশ্বনাথ ঘোষকেও ৫ লাখ টাকার ব্যক্তিগত পুরস্কার দেন কাজী সালাউদ্দিন। কারণ সাফের ফাইনালে উঠতে পারলে বিশ্বনাথ গোটা দলকে ৫ লাখ টাকা দিতে চেয়েছিলেন। এই উদার মনের জন্য বিশ্বেষভাবে তাকে পুরস্কৃত করা হলো। টাকার পরিমাণ বেশি না হলেও পুরস্কার পেয়ে ফুটবলাররা খুশি। কেননা, ক্লাব পর্যায়ে খেলে প্রায়ই পুরস্কার পেলেও জাতীয় দলে এই প্রথম। তাও আবার ফাইনালে না উঠেই।

সালাউদ্দিন বলেন, সাফে বাংলাদেশ এবার দারুণ খেলেছে। ফুটবলারদের নাম ধরে বলেন, গোলরক্ষক জিকো আমাদের গর্বিত করেছে। লেফটব্যাক ইসা ফয়সালও খুব ভালো খেলেছে। তপু, তারিফ কাজী, দুই সোহেল রানা, ফাহিম, হৃদয় ও মোরসালিনের খেলা দেখে আমি অভিভূত। রাকিবকে বাংলাদেশ্বের সেরা ফরোয়ার্ড বলেন সভাপতি। পরিচর্যা করলে সে দেশ্বের সর্বকালের সেরা ফরোয়ার্ড হতে পারবে। বাংলাদেশ দুই ম্যাচ হারলেও দারুণ খেলেছে। অনেকে এখন ফুটবলারদের প্রশংসা করছেন। অথচ কিছু কিছু লোক দলকে নিয়ে এমন কটূক্তি করেছিল, তাতে মনে হচ্ছিল বাংলাদেশ মাঠে দাঁড়াতে পারবে না। ভালো খেলার উৎসাহ দিতে হবে। সালাউদ্দিন বলেন, আগেও বলেছি আজকেও বলছি, এটাই বাংলাদেশ্বের সেরা দল।

 

 

সর্বশেষ খবর