শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা
বাংলাদেশ-নেপাল ড্র

শেষ মুহূর্তে জয় হাতছাড়া

বাংলাদেশ ১ - নেপাল ১

ক্রীড়া প্রতিবেদক

শেষ মুহূর্তে জয় হাতছাড়া

নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল খেলতে নেমে অধিনায়ক সাবিনা খাতুনের গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। তবে শেষ মুহূর্তে গোল করে বাংলাদেশের মেয়েদের জয় নিয়ে মাঠ ছাড়তে দেয়নি নেপাল। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ-নেপাল ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলে।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলতে নামেন বাংলাদেশের মেয়েরা। গত বছর সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপ জয় করার পর এই প্রথম খেলতে নেমেছেন সাবিনা খাতুনরা। এরপর ইরান, মিয়ানমার ও মালদ্বীপের বিপক্ষে খেলার কথা থাকলেও তা মাঠে গড়ায়নি। অবশেষে খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি সাবিনারা। গত বছর সেপ্টেম্বরে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। সেই নেপালের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের ৬৫ মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায়ক সাবিনা খাতুন। জয় নিয়েই মাঠ ছাড়তে পারত বাংলাদেশ। তবে ম্যাচের যোগ করা সময়ে সাবিত্রা ভান্ডারির গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে নেপাল।

মেয়েদের ফুটবল নিয়ে অনেক ঘটনাই ঘটে গেছে গত কয়েক মাসে। দীর্ঘদিন ধরেই নারী দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন গোলাম রব্বানী ছোটন। তিনি বিদায় নিয়েছেন। বেশ কজন নারী ফুটবলারও বিদায় নিয়েছেন দীর্ঘদিন খেলা না থাকায়। গতকাল সাবিনাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন মাহবুবুর রহমান লিটু। তবে দায়িত্ব নিয়ে দলকে জেতাতে পারলেন না। বাংলাদেশ ও নেপালের মেয়েরা দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবেন আগামী রবিবার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর