মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ক্রিকেটে তরুণরাই ভরসা

সেপ্টেম্বরে শ্রীলঙ্কা ও পাকিস্তানে ‘হাইব্রিড’ এশিয়া কাপ এবং অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসছে ১০ জাতির ওয়ানডে বিশ্বকাপ। দুই-দুটি আসরেই বড় কিছুর স্বপ্ন দেখছেন দেশবাসী। সবাইকে স্বপ্ন দেখানোর টানেলে তুলে দিয়েছেন টাইগার ক্রিকেটাররা।

ক্রীড়া প্রতিবেদক

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সময় কাটাচ্ছে বাংলাদেশ। টেস্ট, ওয়ানডে, টি-২০-তিন ফরম্যাটেই চলতি বছরটা ছন্দময় ক্রিকেট খেলছেন তামিম, সাকিব, লিটন, তাসকিনরা। প্রতিপক্ষ যেই হোক, জিতেই মাঠ ছাড়ছে টাইগাররা। অভিজ্ঞ সাকিব, মুশফিক, তামিম, লিটনদের সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের সামর্থ্যরে সর্বোচ্চটা প্রমাণ করে চলেছেন নাজমুল শান্ত, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, শামীম পাটোয়ারী, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেনরা। পারফরম্যান্স ও ফলাফলের বিচারে বাংলাদেশ ক্রিকেট দলে এখন তারুণ্যের জয়গান। তরুণ ক্রিকেটাররা উজ্জ্বল ভবিষ্যতের আলোকবর্তিকা হয়ে নিজেদের মেলে ধরছেন। সিনিয়র ও জুনিয়র ক্রিকেটারদের ধারাবাহিক পারফরম্যান্সে স্বপ্ন দেখা শুরু করেছেন দেশের ক্রিকেটপ্রেমীরা। আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টি-২০ সিরিজ জয়ের পরবর্তী আসর পর্যন্ত রয়েছে দেড় মাসের বড় একটা গ্যাপ। এরপর দুই-দুটি বড় আসর। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা ও পাকিস্তানে ‘হাইব্রিড’ এশিয়া কাপ এবং অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসছে ১০ জাতির ওয়ানডে বিশ্বকাপ। দুই-দুটি আসরেই বড় কিছুর স্বপ্ন দেখছেন দেশবাসী। সবাইকে স্বপ্ন দেখানোর টানেলে তুলে দিয়েছেন টাইগার ক্রিকেটাররা।   

দেড় মাসের বিরতি। ঘরোয়া ক্রিকেট নেই। নেই আন্তর্জাতিক ক্রিকেটও। অখন্ড অবসরে ক্রিকেটাররা যেন ক্রিকেটের সঙ্গেই থাকেন, সে জন্য চলতি মাসের শেষ সপ্তাহে ক্যাম্প শুরু করার পরিকল্পনা করেছে টিম ম্যানেজমেন্ট। ছকও কষে ফেলেছেন কোচ চন্ডিকা হাতুরাসিংহে। তবে কন্ডিশনিং ক্যাম্পে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল থাকবেন কি না, এখনো নিশ্চিত নন। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের পর হঠাৎ করে অবসর নিয়ে ফেলেন তামিম। সরাসরি কোনো কারণ না জানালেও পরিষ্কার ছিল কোচ হাতুরাসিংহের সঙ্গে টাইগার ওয়ানডে অধিনায়কের মধ্যে দিন দিন দূরত্ব তৈরি হচ্ছিল। হাতুরাসিংহে শতভাগ ফিট ক্রিকেটার চাইছেন দলে। তামিম পিঠের ব্যথায় ভুগছিলেন। ২৪ ঘণ্টা পরই তিনি অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন প্রধানমন্ত্রীর অনুরোধে। পরে প্রধানমন্ত্রীর কাছে ক্রিকেট থেকে দেড় মাসের ছুটি নেন। এই ছুটি কাটিয়ে তিনি এশিয়া কাপে ফিরবেন। তবে ক্রিকেটপাড়ায় গুঞ্জন, আদৌ কি তামিম বিশ্বকাপ খেলবেন?

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর