শনিবার, ২২ জুলাই, ২০২৩ ০০:০০ টা
অ্যাশেজ সিরিজ

রানের পাহাড়ে ইংল্যান্ড

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু টেস্টে গতকাল তৃতীয় দিন শেষে চালকের আসনে বসেছে স্টোকস বাহিনী।

ক্রীড়া ডেস্ক

বার্মিংহাম ও লর্ডস টেস্ট হেরে অ্যাসেজে পিছিয়ে পড়েছিল ইংল্যান্ড। টানা দুই হারে বেন স্টোকসের ইংল্যান্ড শঙ্কায় পড়েছিল সিরিজ হারের। লিডস টেস্ট জেতে সিরিজ ফেরে ইংল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু টেস্টে গতকাল তৃতীয় দিন শেষে চালকের আসনে বসেছে স্টোকস বাহিনী। প্রথম ইনিংসে এক সেঞ্চুরি ও পাঁচ হাফসেঞ্চুরিতে ৫৯২ রান করেছে প্রথম ইনিংসে। জ্যাক ক্রলি ১৮৯ রান করে হতাশায় পুড়েছেন ডাবল সেঞ্চুরি করতে না পারার। উইকেটরক্ষক জনি বেয়ারস্টো আফসোসে ভুগছেন মাত্র ১ রানের। জেমস অ্যান্ডারসন যখন শেষ ব্যাটার হিসেবে আউট হন, তখন অপর প্রান্তে দাঁড়ানো বেয়ারস্টো অপরাজিত ৯৯ রানে। ইংলিশ উইকেটরক্ষক বেয়ারস্টো তার ৯৪ টেস্ট ক্যারিয়ারে এই প্রথম ৯৯ রানে থেমে থাকেননি। ছয় বছর আগে ২০১৭ সালে এই ম্যানচেস্টারেই ৯৯ রানে আউট হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সব মিলিয়ে সেঞ্চুরি ১২টি হলেও বেয়ারস্টো চারবার নার্ভাস নাইনটিজের শিকার হয়েছেন। বেয়ারস্টোর অপরাজিত ৯৯, মঈন আলি ৫৪, জো রুটের ৮৪, হ্যারি ব্রুকের ৬১ ও অধিনায়ক স্টোকসের ৫১ রান ও ক্রলির ১৮৯ রানে ভর করে প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ৫৯২। এগিয়ে যায় ২৭৫ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে ফাস্ট বোলার জশ হ্যাজলওড ১২৬ রানের খরচে নেন ৫ উইকেট। এর আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৩১৭। ২৭৫ রানে পিছিয়ে থেকে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত বিনা উইকেটে ২২ রান। স্বাগতিকরা দ্বিতীয় দিনই টেস্টে এগিয়ে গিয়েছিল। দ্বিতীয় দিন শেষ করেছিল ৪ উইকেটে ৩৮৪ রান সংগ্রহ করে। ২৪ রানে অপরাজিত থাকা স্টোকস আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন। ৫১ রানের ইনিংসটি খেলেন ৭৪ বলে ৫ চারে। ১৪ রানে অপরাজিত থাকা ব্রুকস আউট হন ৬১ রানে। শেষ দিকে স্কোর আরও বড় করতে বেয়ারস্টো ওয়ানডে মেজাজে ব্যাটিং করেন। ৯৯ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৮১ বলে ১০ চার ও ৪ ছক্কায়।

 

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস, ৩১৭/১০, ৯০.২ ওভার (মারনাস লাবুচেন ৫১, মিচেল মার্শ ৫১। ক্রিস ওয়ক্স ৫/৬২) ও দ্বিতীয় ইনিংস, ২৮/০, ১০ ওভার (ডেভিড ওয়ার্নার ১০*, উসমান খাজা ১৮*)।

ইংল্যান্ড : ৫৯২/১০,  (ক্যাক ক্রলি ১৮৯, মঈন আলি ৫৪, জো রুট ৮৪, হ্যারি ব্রুকস ৬১, বেন স্টোকস ৫১, জনি বেয়ারস্টো ৯৯*। জশ হ্যাজলওড ৫/১২৬, মিচেল স্টার্ক ২/১৩৭)।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর