শিরোনাম
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

চালকের আসনে ভারত

ক্রীড়া ডেস্ক

কুইন্স পার্ক ওভালে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩৬৫ রানের টার্গেট দিয়েছে ভারত। প্রথম ইনিংসে রোহিত শর্মারা ৪৩৮ রান করার পর কোনোরকমে ফলোঅন এড়ায় উইন্ডিজ। ২৫৫ রান করে তারা। এরপর ভারত ১৮১ রান করে ইনিংস ঘোষণা করে। উইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ৩৬৫ রান।

চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে বেশ বিপদেই পড়েছে উইন্ডিজ। চতুর্থ দিন শেষে তারা ২ উইকেট হারিয়ে করে ৭৬ রান। ক্রেইগ ব্রেথওয়েট ২৮ ও ম্যাকেনজি শূন্য (০) রানে আউট হন। ভারতের পক্ষে ২টি উইকেটই শিকার করেন রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ দিন শেষে তেজনারাইন চন্দরপল ২৪ ও জার্মেইন ব্ল্যাকউড ২০ রানে উইকেটে টিকে ছিলেন। গতকাল এ প্রতিবেদন লেখা পর্যন্ত পঞ্চম দিনের খেলা শুরু হয়নি বৃষ্টির কারণে।

দুই ম্যাচের টেস্ট সিরিজে আগের ম্যাচে দারুণ জয় পেয়েছে ভারত। ইনিংস ও ১৪১ রানে উড়িয়ে দিয়েছে তারা প্রতিপক্ষকে। সেই ম্যাচে ভারতের পক্ষে সেঞ্চুরি করেছেন জয়সওয়াল ও রোহিত শর্মা। দ্বিতীয় টেস্টে ড্র হলেও সিরিজের ট্রফি হাতে তুলবেন রোহিত শর্মারা। দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তার ১২১ রানেই ভারত প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ে। কোহলি ক্যারিয়ারের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর