শিরোনাম
শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা
বসুন্ধরা কিংস

নতুন মিশন নতুন চ্যালেঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

নতুন মিশন নতুন চ্যালেঞ্জ

কী করবে বসুন্ধরা কিংস? এ প্রশ্ন এখন ক্রীড়ামোদীদের মুখে মুখে। পেশাদার ফুটবল লিগে অভিষেকের পর টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ৭৫ বছরে ঘরোয়া ফুটবলে ইতিহাস গড়েছে তারা। বাংলাদেশ চ্যাম্পিয়নরা এবার বাংলাদেশের প্রথম দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নামছে। শুরুতেই বড় চ্যালেঞ্জের মুখে। ১৫ আগস্ট শারজাহ স্টেডিয়ামে তারা প্রাথমিক পর্বে লড়বে শারজাহ এফসির বিপক্ষে। খুবই শক্তিশালী দল আর আরব আমিরাত প্রো-লিগে তারা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছে। শারজাহ এএফসিতে বার্সেলোনা খেলা মিরাতেপিয়ানিচ ও পাকা আল কাতর দুই ফুটবলার রয়েছেন। এ ছাড়া ইতালির ক্লাব রোমায় খেলা কন্তাসও আছেন। এমন শক্তিশালী প্রতিপক্ষকে হারাতে পারলেই কিংস পরবর্তী রাউন্ডে যাবে। এখানে তাদের প্রতিপক্ষ ইরানের একটি ক্লাব। টানা দুই ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে খেলতে পারবে কিংস।

মিশন কঠিন। তার পরও বসুন্ধরা সেরাটা দিতেই মাঠে নামবে। পেশাদার লিগ চ্যাম্পিয়নের পর কয়েকদিন বিশ্রামে থেকে চ্যাম্পিয়ন্স লিগের জন্য প্রস্তুতিতে নেমে পড়েছেন বসুন্ধরার ফুটবলাররা। অস্কার ব্রজোনের সঙ্গে নতুনভাবে চুক্তি করা হয়েছে। তাই তাঁরই প্রশিক্ষণে কিংস চ্যাম্পিয়ন্স লিগে নামবে। নিজস্ব ভেন্যু কিংস অ্যারিনায় চলছে অনুশীলন। এএফসির নিয়ম অনুযায়ী এএফসি কাপ বা চ্যাম্পিয়ন্স লিগে ছয়জন করে বিদেশি ফুটবলার খেলতে পারবেন। এ ক্ষেত্রে কিংস কিছুটা সমস্যার সম্মুখীন। কেননা বাফুফের বাইলজ অনুযায়ী লিগে পাঁচজন খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারলেও প্রতিটি দলে খেলতে পারে চারজন। কিংস সেই নিয়ম মেনেই তা করেছিল। কিন্তু লিগ শেষের পরই দলের ইরানি ডিফেন্ডার দেশে ফিরে যাওয়ার কথা কিংস ম্যানজমেন্টকে জানিয়েছেন।

রবসন রবিনহো, ডরিয়েলটন গোমেজ, মিগেল ফিগেইয়া ও গফুরভ- এ চারজন বিদেশি আছেন। ঘরোয়া ফুটবলে দলবদল হয়নি বলে নতুন করে বিদেশির নাম রেজিস্ট্রেশন করানো যাবে না। কিংস অবশ্য ছয়জন বিদেশি নিয়ে প্রশিক্ষণ করছে। দুজনই উজবেকিস্তানের এবং তাদের অতিথি খেলোয়াড় হিসেবেই খেলার সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ খবর