মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

প্রথম মেজর ক্রিকেটে চ্যাম্পিয়ন নিউইয়র্ক

ক্রীড়া ডেস্ক

প্রথম মেজর ক্রিকেটে চ্যাম্পিয়ন নিউইয়র্ক

ধীরে ধীরে ক্রিকেটে অভ্যস্ত হয়ে উঠছে আমেরিকাও। এবার প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মেজর লিগ ক্রিকেট। দুর্দান্ত ফাইনালে সিয়াটল ওরকাসকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে এমআই নিউইয়র্ক।

মাত্র ৫৫ বলে ১৩৭ রানের বিস্ফোরক ইনিংস খেলে ‘ম্যান অব দ্য ফাইনাল’ হয়েছেন নিকোলাস পুরান। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেয়িামে প্রথমে ব্যাট করতে নেমে সিয়াটল ৯ উইকেট হারিয়ে করে ১৮৩ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ ওভারেই খেলা শেষ করে নিউইয়র্ক।

এ ফাইনালে ১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ওপেনার স্টিফেন টেলরকে হারায় নিউইয়র্ক। ইমাদ ওয়াসিমের ক্যারিশম্যাটিক এক ডেলিভারিতে শুরুতেই ধাক্কা। এরপর বাইশগজে গিয়ে তান্ডব শুরু করেন পুরান। ইমাদের প্রথম বলটি দেখেন, দ্বিতীয় বল থেকেই শুরু হয় ছক্কা বৃষ্টি। ফাইনালে একে একে ১৩টি ছক্কা হাঁকান তিনি। সঙ্গে ১০টি দৃষ্টিনন্দন চারের মার। মাত্র ৫৫ বলে ১৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে বাইশগজ ছাড়েন।

সিয়াটলের হয়ে ৫২ বলে ৮৭ রানের দারুণ একটি ইনিংস খেলেন ওপেনার কুইন্টন ডি কক। তবে নিউইয়র্কের বোলার রশিদ খান ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। কিন্তু পুরান এমনই এক ক্যারিশম্যাটিক ইনিংস খেলেছেন যে রশিদের কাছ থেকে যেন ম্যাচের ফোকাসটা কেড়ে নিয়েছেন। অধিনায়ক হিসেবে ফাইনালে ম্যাচসেরা হওয়ায় ভীষণ খুশি পুরান, ‘খুবই ভালো লাগছে। টেলরকে ধন্যবাদ। সে দ্রুত আউট হয়েছে বলেই আমি সুযোগ পেয়েছি (হাসি)। এ চ্যাম্পিয়নশিপের পেছনে দলের সবার অবদান আছে। সবাইকে ধন্যবাদ।’

সর্বশেষ খবর