বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

আমেরিকায় মেসিই সেরা

ক্রীড়া ডেস্ক

আমেরিকায় মেসিই সেরা

আমেরিকায় বাস্কেটবল সবচেয়ে জনপ্রিয় খেলা। এই খেলার তারকাদের কদর সবখানে। আমেরিকান ফুটবল নিয়েও উন্মাদনা অনেক। সেই তুলনায় ফুটবল অনেকটা পেছনেই পড়ে আছে। কিন্তু পাশার দান উল্টে দিলেন লিওনেল মেসি। তিনি আমেরিকার মাটিতে পা রাখতেই সবকিছু গুরুত্ব হারালো। বাস্কেটবলের তারকা লেবরন জেমস, টেনিস তারকা সেরেনা উইলিয়ামস কিংবা বিনোদন জগতের জাঁদরেল অভিনেতারা ভীড় জমান এখন মেসিকে দেখতে। ফুটবল নিয়ে তার পায়ের কারিকুরি দেখতে।

লিওনেল মেসিকে নিয়ে দর্শকদের মধ্যেও আছে বাড়তি উন্মাদনা। হাজার গুণ দাম দিয়ে হলেও মেসির খেলা দেখতে চান তারা। কিছুদিন আগে ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর আমেরিকার সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি হয়ে উঠেছেন আর্জেন্টাইন তারকা। তার জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও করতে হয়েছে কর্তৃপক্ষকে। ক্লাবের সতীর্থরাও বিশ্বসেরা তারকাকে কাছে পেয়ে পুলকিত। প্রথমদিকে তারা বেশ আড়ষ্ট হয়ে থাকতেন। তবে মেসি প্রথমদিনেই সব ঠিক করে নেন। ক্লাবের সকল সতীর্থদের উপহার দেন ডিআরই’র বিটস হেডফোন। সম্পর্কটা সহজ করে নেন। ইন্টার মায়ামির ফিনল্যান্ডের ফুটবলার রবার্ট টেইলর স্কাই স্পোর্টকে বলেছেন, ‘লিও (মেসি) হচ্ছেন সবার সেরা। এখানে আরও অনেক তারকা আছে। তবে মেসিই নম্বর ওয়ান।’

লিওনেল মেসি আমেরিকার মাটিতে পা দেওয়ার দিন কয়েক পরই আর্জেন্টাইন করলেন। ১৯৯৪ সালে ম্যারাডোনা তার শেষ বিশ্বকাপটা খেলেছিলেন আমেরিকার মাটিতে। সেবার তার গায়ে যে জার্সি ছিল তাই গায়ে জড়ালেন লিওনেল মেসি। এর মাধ্যমে কী একটা ইঙ্গিতও দিয়ে রাখলেন আর্জেন্টাইন তারকা! ২০২৬ সালে বিশ্বকাপ হবে আমেরিকার মাটিতে। মেসিও কী তার শেষ বিশ্বকাপটা খেলবেন এখানে! ম্যারাডোনার মতো!

ইন্টার মায়ামিতে নাম লেখানোর পর লিওনেল মেসি দুটি ম্যাচ খেলেছেন। দুই ম্যাচেই করেছেন তিন গোল। এসিস্টও করেছেন তিনি। স্বভাবজাত খেলা উপহার দিয়ে চলেছেন তিনি। মেসিকে নিয়ে ইন্টার মায়ামির মালিক ডেভিড বেকহ্যামের মুগ্ধতা তো কাটছেই না!

সর্বশেষ খবর