শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ফিটনেস টেস্টে শান্তই সেরা

ক্রীড়া প্রতিবেদক

ফিটনেস টেস্টে শান্তই সেরা

দারুণ ছন্দে রয়েছেন নাজমুল হোসেন শান্ত। ২৩ বছর বয়সী বাঁহাতি ক্রিকেটার শুধু ব্যাট হাতে নয়, ফিটনেসেও দুরন্ত। গতকাল টাইগারদের ‘ইয়ো ইয়ো’ পরীক্ষায় সবাইকে  পেছনে ফেলে নিজেকে সেরা প্রমাণ করেছেন-ফিটনেসে তিনিই সেরা।

৩০ আগস্ট শুরু এশিয়া কাপ। আসরটিতে কি খেলবেন তামিম ইকবাল? ৫ অক্টোবর শুরু বিশ্বকাপ ক্রিকেট। ক্রিকেট মহাযজ্ঞে কি দেখা যাবে বাঁহাতি ড্যাসিং ওপেনারকে? দুই দুটি আসর সামনে রেখে ক্রিকেট দলের ক্যাম্প শুরুর পর থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে তামিম। শুধু তাই নয়, তার অধিনায়কত্ব থাকবে কি না, এ নিয়ে টাইগার ওয়ানডে অধিনায়কের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। বৈঠকে তামিম আলোচনা করে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন এবং এশিয়া কাপ খেলবেন না বলেও জানান। অবশ্য কিছুদিন আগে বিসিবি সভাপতি স্পষ্ট করে জানিয়েছেন, তামিম শতভাগ ফিট থাকলে এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন। কিন্তু ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে নতুন কাউকে দেখা যাবে নেতৃত্বে। এ ক্ষেত্রে কে হতে পারেন অধিনায়ক? তালিকায় রয়েছেন অভিজ্ঞ সাকিব আল হাসান ও লিটন দাস। গতকাল ফিটনেস পরীক্ষা দিয়েছেন ২০-২২ জন টাইগার ক্রিকেটার। ইয়ো ইয়ো পরীক্ষায় সবাইকে পেছনে ফেলেছেন ছন্দে থাকা বাঁহাতি ড্যাসিং ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। ট্রেনার নিক লির বেঁধে দেওয়া টার্গেট বেশ কয়েকজন ক্রিকেটার টপকাতে পারেননি। কিন্তু শতভাগ পাস করেছেন এমনও নয়। ক্যাম্পের প্রথম দুই দিন ক্রিকেটাররা মেডিকেল পরীক্ষায় চোখের পরীক্ষা, ইসিজি পরীক্ষা করেছেন। গতকাল ইয়ো ইয়ো পরীক্ষা দিয়ে ফিটনেস প্রমাণ করেছেন। ৮ আগস্ট ২১-২২ ক্রিকেটার নিয়ে শুরু হবে স্কিল ক্যাম্প।

জিম্বাবুয়ের হারারেতে জি আফ্রো টি-২০ খেলে তাসকিন আহমেদ বেশ কয়েকদিন আগে দেশে ফিরেছেন। টুর্নামেন্ট শেষ করে ফিরেছেন মুশফিকুর রহিম। লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলছেন সাকিব। গল টাইটান্সের পক্ষে খেলা শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন টাইগার টি-২০ ও টেস্ট অধিনায়ক। এলপিএল খেলছেন বাঁহাতি পেসার শরিফুর ইসলাম ও মোহাম্মদ মিথুন। তবে মিঠুন নেই ক্যাম্পে। কানাডায় গ্লোবাল টি-২০ টুর্নামেন্টে সারে জাগুয়ার্সের পক্ষে খেলেন লিটন দাস। টুর্নামেন্ট শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এ ছাড়া ৩২ সদস্যের স্কোয়াডের অধিকাংশ ক্রিকেটারই যোগ দিয়েছেন ক্যাম্পে। শুরুর তিন দিন বিসিবি চিকিৎসকের কাছে পরীক্ষা করিয়েছেন ক্রিকেটাররা। গতকাল ফিটনেস টেস্টে অংশ নেন ক্রিকেটাররা। ট্রেনার নিক লি সকালে মিরপুর ইনডোর স্টেডিয়ামে ক্রিকেটারদের ‘ইয়ো ইয়ো’ টেস্ট করেছেন। তিনি ক্রিকেটারদের ফিটনেস প্রমাণের মাপকাঠি ঠিক করে দিয়েছিলেন ১৮.৬। হাতে গোনা কয়েকজন বেঞ্চমার্ক টপকেছেন।

সর্বশেষ খবর