শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

জামালকে নিয়েই তারুণ্যনির্ভর শেখ রাসেল

ক্রীড়া প্রতিবেদক

জামালকে নিয়েই তারুণ্যনির্ভর শেখ রাসেল

ফুটবলের নতুন মৌসুমের দল বদল চলছে। এরই মধ্যে ঘর গুছিয়ে নিয়েছে দেশের শীর্ষ ক্লাব শেখ রাসেল ক্রীড়াচক্র। চার বিদেশিসহ ২৭ ফুটবলারের সঙ্গে চুক্তি হয়েছে ক্লাব কর্তৃপক্ষের। এর মধ্যে জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে নিয়ে বেশি আলোচনা হচ্ছে। গত মৌসুমে তিনি সাইফ স্পোর্টিং থেকে শেখ রাসেলে যোগ দিয়ে নেতৃত্বও দেন। জামালের অনুরোধে শেখ রাসেল এবার প্রথম চুক্তিটা করে তাঁর সঙ্গে। চুক্তি মানেই নতুন মৌসুমেও জামাল খেলবেন শেখ রাসেলে। অথচ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়েছে জামাল আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দে মায়োর সঙ্গে চুক্তি করেছেন। এনিয়েই সৃষ্টি হয়েছে যত রহস্য।

জামাল আবার তাঁর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তা অস্বীকার করেছেন।

প্রশ্ন হচ্ছে, শেখ রাসেলের সঙ্গে চুক্তি করার পর জামাল আবার কীভাবে আর্জেন্টাইন ক্লাবের সঙ্গে চুক্তি করেন? জামাল দীর্ঘদিন ধরে জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। একজন মেধাবী ফুটবলারও। তাঁর তো নিশ্চয়ই জানা আছে এক দলে চুক্তি করার পর আরেক দলে চুক্তি করা যায় না। যা ফিফার আইনে বেআইনি। তাহলে কি শেখ রাসেল এখন ফিফার আশ্রয় নেবে? এ ব্যাপারে ক্লাবের অর্থ পরিচালক মো. ফখরুদ্দিন বলেন, ‘জামাল আমাদের সঙ্গে চুক্তি করে গেছে। এরপর বলে গেছে ডেনমার্কে বাবা-মায়ের সঙ্গে দেখা করে শেখ রাসেলের ক্যাম্পে ফিরবে। এখন আবার শুনছি ও নাকি আর্জেন্টিনায় তৃতীয় বিভাগ লিগ খেলবে। ও যখন নিজ থেকে আমাদের এখনো কিছু জানায়নি তাই ফাইনাল মন্তব্য করতে চাই না।’

যাক, জামাল নাটক কোথায় থামে তা সময়ই বলে দেবে। এদিকে নতুন হিসেবে যারা যোগ দিয়েছেন তাতে শেখ রাসেল শক্তিশালী দল গঠন করতে যাচ্ছে, এ নিয়ে সংশয় নেই।

গতবছর শেখ রাসেল স্বাধীনতা কাপে রানার্সআপ হয়। ফেডারেশন কাপে সেমিফাইনাল থেকে বিদায়। এবার নতুন মৌসুমে তারা চায় শিরোপা। তারণ্যনির্ভর দল দিয়ে তা অসম্ভবের কিছু নয়।

এবার দলে নতুন বিদেশিদের দেখা যাবে। ছয়জনের নাম রেজিস্ট্রেশন করা গেলেও শেখ রাসেল পাঁচজনের নাম নিবন্ধন করবে। গত বছরে দারুণ পারফরম্যান্স করা এমফন উদো এবার ইনজুরির কারণে খেলতে পারছেন না। এটাই শেখ রাসেলের বড় আফসোস। তবে যে চারজন বিদেশিকে নিশ্চিত করা গেছে তারা সবাই ভালো মানের খেলোয়াড়। এদের দিয়েই মাঠ কাঁপানো সম্ভব।

সর্বশেষ খবর