শিরোনাম
বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
এএফসি চ্যাম্পিয়ন্স লিগ

স্বপ্নপূরণ হলো না কিংসের

বাংলাদেশের প্রথম দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নেমেই ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। তবে ইতিহাস গড়ার দিনটা জয় দিয়ে রাঙাতে পারলেন না অস্কার ব্রুজোনের শিষ্যরা

ক্রীড়া প্রতিবেদক

স্বপ্নপূরণ হলো না কিংসের

শারজাহ এফ সি ২ : ০ বসুন্ধরা কিংস

বাংলাদেশের প্রথম দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নেমেই ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। তবে ইতিহাস গড়ার দিনটা জয় দিয়ে রাঙাতে পারলেন না অস্কার ব্রুজোনের শিষ্যরা। সংযুক্ত আরব আমিরাতের ক্লাব শারজাহ এফসিকে হারানোর স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিলেন রবসন রবিনহোরা। সে স্বপ্ন অপূর্ণই রয়ে গেল। গতকাল এএফসি চ্যাম্পিয়ন্স লিগে প্রিলিমিনারি রাউন্ডের খেলায় শারজাহ স্টেডিয়ামে ২-০ গোলে হেরে যায় বসুন্ধরা কিংস।

একদিকে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭২ নম্বরে থাকা আরব আমিরাতের লিগে ছয়বারের চ্যাম্পিয়ন শারজাহ এফসি। অন্যদিকে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮৯ নম্বরে থাকা বাংলাদেশের লিগে টানা চারবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। লড়াইটা ছিল দুই অসমান প্রতিপক্ষের। শারজাহর দলে আছেন বার্সেলোনায় দীর্ঘদিন খেলা স্পেনের পাকো আলকাসের ও বসনিয়ার মিরালেম পিয়ানিচের মতো ফুটবলার। অন্যদিকে রবসন রবিনহোই বসুন্ধরা কিংসের সেরা তারকা। তবে লড়াইয়ের মাঠে ব্যবধান বোঝা গেছে খুব কমই। বরং বসুন্ধরা কিংস হাতে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারলে ফলাফল ভিন্নও হতে পারত! ম্যাচের শুরুর দিকেই ডরিয়েলটন দারুণ এক সুযোগ পেয়েছিলেন। রবসনের কর্নার কিকে হেড করেছিলেন তিনি। কিন্তু হেডটা জুতসই না হওয়ায় মাঠের বাইরে চলে যায় বল। এরপর দ্বিতীয়ার্ধ্বেও ডরিয়েলটন সুযোগ হারান। মিগেল ফিগেইরার পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে শট নেন তিনি। এবার তার শটটা রুখে দেন শারজাহর গোলরক্ষক দারবিশ মোহাম্মদ। সুযোগ হারিয়েই জয় হাতছাড়া হলো কিংসের।

অন্যদিকে শারজাহ এমন ভুল করেনি। প্রথমার্ধ্বের যোগ করা সময়ে (৪৫+৩) এগিয়ে যায় আমিরাতের দল। গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলার লুয়ান পেরেইরা। ডান দিক থেকে আক্রমণে যায় শারজাহ। কাইয়োর পাসে বল পেয়ে পিয়ানিচ ডি বক্সের ভিতর থেকে ক্রস দেন লুয়ানকে। তিনি ডান পায়ের শটে বল জালে জড়ান। ম্যাচের ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শারজাহ। বাম দিক থেকে সেলিম আলির ক্রসে বল পেয়ে হেডে বল জালে জড়ান লুয়ান পেরেইরা। এই ব্রাজিলিয়ানই কিংসের স্বপ্ন জয়ের পথে বাধা হয়ে দাঁড়ান।

বসুন্ধরা কিংস পরাজয়ের পর তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘দুর্ভাগ্য আমাদের। আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।’

সর্বশেষ খবর