বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ঈগলসকে হারিয়ে প্লে-অফে আবাহনী

বাধ্য হয়ে অন্য ক্লাব থেকে বিদেশি ফুটবলার ধার করতে হয়। সেই ধার করা বিদেশিরাই আবাহনীকে স্বস্তি এনে দিলেন। গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এএফসি কাপের প্রিলিমিনারি পর্বে ২-১ গোলে মালদ্বীপ ঈগলস এফসিকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নেয় আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

ঈগলসকে হারিয়ে প্লে-অফে আবাহনী

কোস্টারিকান ড্যানিয়েল কলিনড্রেস হঠাৎ চলে যাওয়ায় ঢাকা আবাহনী সমস্যায় পড়ে গিয়েছিল। ইনজুরির কারণে রাফায়েল অগাস্তোরও মাঠে নামা সম্ভব নয়। এ অবস্থায় এএফসি কাপে বিদেশি কোটা পূরণ করায় মুশকিল হয়ে পড়ে। এএফসির নতুন নিয়ম অনুযায়ী দলে সেরা একাদশে ছয়জন বিদেশি ফুটবলার খেলতে পারবেন। যত ইচ্ছা নিবন্ধন করা যাবে। যেখানে ছয়জনেরই কোটা পূরণ করতে পারছে না, সেখানে অসংখ্য রেজিস্ট্রেশনের প্রশ্নই ওঠে না। বাধ্য হয়ে অন্য ক্লাব থেকে বিদেশি ফুটবলার ধার করতে হয়। সেই ধার করা বিদেশিরাই আবাহনীকে স্বস্তি এনে দিলেন। গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এএফসি কাপের প্রিলিমিনারি পর্বে ২-১ গোলে মালদ্বীপ ঈগলস এফসিকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নেয় আবাহনী। এখন তারা ২২ আগস্ট ভারতের মোহনবাগানের বিপক্ষে প্লে-অফে লড়বে। গতকাল মোহন বাগান ৩-১ গোলে হারায় নেপালের মাচিন্দারকে।

আগের দিন এএফসি চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় বসুন্ধরা কিংসের। গোলের সুযোগ হাতছাড়া করায় অভিষেকটা রাঙানো যায়নি। ০-২ গোলে শারজাহ এফসির কাছে হেরে প্রিলিমিনারি রাউন্ড থেকেই বিদায় নেয়। গতকাল পেশাদার লিগে রানার্স-আপ দল আবাহনী লড়ে ঈগলসের বিপক্ষে। মালদ্বীপের রেডিয়্যান্ট ও মার্জিরার মতো শক্তিশালী দল নয় ঈগলস। মাঠে নামার আগে আবাহনীই ছিল ফেবারিট। আবাহনী জিতবে এমন প্রত্যাশা অনেকেরই ছিল।

লাগাতার বর্ষণে সিলেটের মাঠ যেন ধান খেতে পরিণত হয়। এমন মাঠে খেলা কষ্টকর ও ঝুঁকিপূর্ণ। তবে আবাহনী শুরু থেকেই ছিল গতিময়। প্রতিপক্ষের রক্ষণভাগ ভেঙে বারবার ডি-বক্সে ঢুকে পড়ছিলেন মোজাফফরভরা। যে সুযোগ পেয়েছে তাতে প্রথমার্ধে ঈগলসের জালে অন্তত তিনবার বল পাঠানো যেত। মোজাজফফরভ, এমেকা, কর্নেলিয়াস সহজ সুযোগ পেয়েও বল জালে পাঠাতে পারেননি। ঈগলসও আক্রমণ চালিয়েছে তবে তা জোরালো নয়। যাক, ২১ মিনিটেই এগিয়ে যায় আবাহনী। ওজোকু ডেভিডের ক্রস থেকে হেডে ঈগলসের গোলরক্ষক শাফিউরকে পরাস্ত করেন শেখ জামাল থেকে ধারে আসা স্টুয়ার্ট। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবাহনী খেলোয়াড়দের বেশ ক্লান্ত দেখাচ্ছিল। সুযোগটা কাজে লাগিয়ে ঈগলস আক্রমণে যায়। ৬৩ মিনিটে তারা সমতায় ফেরে। মিলোভান পিলোভিচের ফ্রি কিক থেকে আসা বল বক্সে পেয়ে আবাহনীর গোলরক্ষক প্রিতমকে পরাস্ত করেন অধিনায়ক মোহাম্মদ রেজওয়ান। ৮০ মিনিটে মাহমুদ হাসানের হেড বারে লেগে ফেরত এলে আবাহনী বেঁচে যায়। ৮৮ মিনিটে মোহামেডান থেকে ধারে আসা উজবেক ফুটবলার মোজাফফরভের কর্নার থেকে গোল করে আবাহনীর জয় এনে দেন আরেক ধার করা খেলোয়াড় ফর্টিসের ডেভিড আগাস্টো।

সর্বশেষ খবর