বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

লিগস কাপে ফাইনালে মেসির ইন্টার মায়ামি

ক্রীড়া ডেস্ক

লিগস কাপে ফাইনালে মেসির ইন্টার মায়ামি

মেসি ম্যাজিকে উত্তর আমেরিকার লিগস কাপে ফাইনাল নিশ্চিত করল ইন্টার মায়ামি। গতকাল সকালে ফিলাডেলফিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছেন মেসিরা। আগামী রবিবার ফাইনালে ন্যাশভিলের মুখোমুখি হবে ইন্টার মায়ামি।

সেমিফাইনালে ম্যাচের শুরু থেকেই দুরন্ত ফুটবল খেলে ফ্লোরিডার এই দল। তৃতীয় মিনিটে যোসেফ মার্টিনেজের গোলে এগিয়ে যায় তারা। এরপর মেসি গোল করেন ২০ মিনিটে। ডি বক্সের বেশ কয়েক গজ বাইরে থেকে মাটি গড়ানো শটে গোলটা করেন মেসি। এবারের লিগস কাপে ৯ গোল করলেন আর্জেন্টাইন তারকা। তালিকায় তিনিই শীর্ষ গোলদাতা। ৭ গোল করে মিনেসোটার বোঙ্গোকুহলে আছেন দুই নম্বরে। টুর্নামেন্টে টিকে থাকা দল মন্টারির আর্জেন্টাইন ফুটবলার জার্মান বার্টারেইম করেছেন ৫ গোল। মেসিই হতে পারেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা। আমেরিকায় পা দিয়েই দুর্দান্ত ফর্মে আছেন লিওনেল মেসি। একের পর এক ম্যাচে গোল করেই চলেছেন। মাত্র ৬ ম্যাচ খেলেই করেছেন ৯ গোল। পুরো মৌসুম তো সামনে রয়েই গেল। মেসি ম্যাজিকে এভাবেই মুগ্ধ হতে থাকবে আমেরিকার দর্শকরা। গতকাল ইন্টার মায়ামির পক্ষে এ ছাড়াও গোল করেন জর্দি আলবা (৪৫+৩ মিনিটে) এবং ডেভিড রুইজ (৮৪ মিনিটে)। ফিলাডেলফিয়ার পক্ষে ম্যাচের ৭৩ মিনিটে আলেসান্দ্রো বেদোয়া একটা গোল করলেও দলের পরাজয় রুখতে পারেননি।

লিগস কাপের অন্য সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের দল ন্যাশভিল ২-০ গোলে হারায় মেক্সিকোর মন্টারিকে। ন্যাশভিলের পক্ষে স্যাম সুরিজ ও ফাফা পিকল্ট একটি করে গোল করেন। ২০১৯ সালে শুরু হয়েছে লিগস কাপ। এই টুর্নামেন্টে ২০১৯ ও ২০২১ সালে চ্যাম্পিয়ন হয়েছে মেক্সিকান ক্লাব। প্রথমবার ক্রুজ আজুল এবং দ্বিতীয়বার লিওন শিরোপা জয় করেছে। এবার যুক্তরাষ্ট্রেই থাকবে শিরোপা। মেসিরাই কী জিতবেন! এই টুর্নামেন্টের শীর্ষ তিন দল সরাসরি খেলবে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের সামনের আসরে। চ্যাম্পিয়ন দল সরাসরি খেলবে রাউন্ড অব সিক্সটিনে।

সর্বশেষ খবর