শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সব ওয়ানডে মিরপুরে

সিরিজ শুরু ২১ সেপ্টেম্বর

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সব ওয়ানডে মিরপুরে

ক্লোজডোর অনুশীলন করছেন ক্রিকেটাররা। সাকিব আল হাসান, লিটন দাস ও শরিফুল ইসলামকে বাইরে রেখে টাইগাররা অনুশীলন করছেন এশিয়া কাপের জন্য। তিন ক্রিকেটার লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলছেন শ্রীলঙ্কায়। ৩০ আগস্ট শুরু ছয় দলের এশিয়া কাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট, ক্যান্ডিতে প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। ১০ দলের বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর ধর্মশালায়, প্রতিপক্ষ আফগানিস্তান। ব্যস্ত দুটি বড় আসরের ফাঁকে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। ব্ল্যাক ক্যাপসদের সফরটি মূলত বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি হিসেবে। সিরিজটিতে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে সাকিব বাহিনীও। গতকাল দুই দেশের ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করেছে বিসিবি। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বরের ম্যাচ তিনটি দিবারাত্রির এবং শুরু হবে দুপুর ২টায়। সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। দুই টেস্টের সূচি ঘোষিত হলেও ভেন্যুর নাম জানানো হয়নি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ সিরিজ খেলে প্রায় আড়াই বছর আগে, ২০২১ সালের মার্চে। সেটা ছিল ট্রান্স তাসমান দেশটিতে। ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল ২০১৩ সালে। ১০ বছর পর তাসমান পাড়ের দেশটি বাংলাদেশ সফরে আসছে। এক দশক আগে ঘরের মাটিতে ব্ল্যাক ক্যাপসদের

 হোয়াইওয়াশ করেছিল টাইগাররা। মিরপুরের ম্যাচ দুটি জিতেছিল টাইগাররা ৪৩ ও ৪০ রানে এবং ফতুল্লা স্টেডিয়ামে জিতেছিল ৪ উইকেটে। ২০১০ সালে দেশটির বিপক্ষে প্রথমবার সিরিজ জিতেছিল বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজ টাইগাররা জিতেছিল ৪-০ ব্যবধানে। সব ম্যাচই হয়েছিল মিরপুরে। ওয়ানডে সিরিজ শেষ করে দুই দেশ বিশ্বকাপ খেলতে চলে যাবে ভারত। বিশ্বকাপ শেষ হবে ১৯ নভেম্বর। বিশ্বকাপ শেষ হওয়ার এক দিন পর দুই টেস্ট ম্যাচ সিরিজ খেলতে ঢাকায় আসবে নিউজিল্যান্ড। টেস্ট সিরিজ শুরুর আগে ২৩ ও ২৪ নভেম্বর দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। সূচি ঘোষণা করা হলেও প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর এবং দ্বিতীয় টেস্ট ৬ ডিসেম্বর।     

সর্বশেষ খবর