মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কিংস অ্যারিনায় ক্লোজ ডোর অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক

কিংস অ্যারিনায় ক্লোজ ডোর অনুশীলন

আফগানিস্তান জাতীয় ফুটবল দল আগামী মাসে ঢাকা আসছে। ৪ ও ৭ সেপ্টেম্বর ফিফা উইন্ডো প্রীতি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে। বসুন্ধরা কিংস অ্যারিনায় আন্তর্জাতিক ম্যাচের অভিষেক হবে দুই দেশের লড়াই দিয়ে। গতকাল থেকেই কিংস অ্যারিনায় জাতীয় দলের অনুশীলন শুরু হয়েছে। কোচ হ্যাভিয়ে ক্যাবরেরা ৩২ জন খেলোয়াড়কে ক্যাম্পে ডেকে অনুশীলনে নামিয়েছেন। পারফরমেন্স যাচাই করে এখান থেকেই চূড়ান্ত দল ঘোষণা হবে; যারা আফগানিস্তানের বিপক্ষে খেলবেন। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এশিয়ান গেমস ও ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচে মালদ্বীপের বিপক্ষে লড়বে জাতীয় দল। কোচ ক্যাবরেরার কাছে তাই দুটি প্রীতি ম্যাচের গুরুত্ব অনেক।

প্রথম দিনে ফুটবলারদের অনুশীলন পর্যাবেক্ষণ করেন বাফুফের সহ-সভাপতি ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘আফগানিস্তান যথেষ্ট শক্তিশালী দল। প্রীতি ম্যাচ হলেও বাংলাদেশের ফুটবলারদের এখানে কিছু শেখার আছে। ভুলত্রুটি শুধরে সামনে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারবে। আন্তর্জাতিক ম্যাচের ভেন্যু হিসেবে স্বীকৃতি পেতে চলেছে বসুন্ধরা কিংস অ্যারিনা। আমার বিশ্বাস অভিষেকটা স্মরণীয় হবে বাংলাদেশের জয় দিয়ে।’

আজ বিকাল সাড়ে ৪টায় অনুশীলন শুরু হবে। প্রশিক্ষণ ক্লোজ ডোর হওয়ায় প্রথম ১৫ মিনিট অর্থাৎ ৪টা ৩০ থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত সাংবাদিকদের জন্য উন্মুক্ত থাকবে ভেন্যু।

 

সর্বশেষ খবর