বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা কিংস অ্যারিনায় মোহনবাগানের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

এএফসি কাপ ফুটবলে একই গ্রুপে বাংলাদেশের দুই শীর্ষ ক্লাবের খেলার সম্ভাবনা ছিল। যা হতো নতুন এক রেকর্ড। কখনো বাংলাদেশের দুই ক্লাব একই গ্রুপে দূরের কথা, মূল পর্বেও খেলেনি। বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী রাউন্ডে উঠতে পারেনি। তবে এএফসি কাপে সরাসরি গ্রুপ পর্ব খেলবে। ভারতের ওড়িশা এফসি ও মালদ্বীপের মার্জিয়া ক্লাবও এই গ্রুপে আছে। ঢাকা আবাহনী যদি প্লে-অফ ম্যাচে মোহনবাগানকে হারাতে পারত, তাহলে কিংসের গ্রুপে জায়গা করে নিত। সল্ট লেকে মোহনবাগানের কাছে ১-৩ গোলে হেরে ঢাকা আবাহনী বিদায় নিয়েছে। এখন বসুন্ধরা কিংস, ওড়িশা ও মার্জিয়ার গ্রুপে যোগ হয়েছে মোহনবাগান।

এএফসি কাপে বসুন্ধরা কিংস ও মোহনবাগান আগেও মুখোমুখি হয়েছে। ম্যাচগুলো ভারত ও মালদ্বীপে অনুষ্ঠিত হয়েছে। এবার ভারতখ্যাত ক্লাব মোহনবাগানকে খেলতে হবে ঢাকার বসুন্ধরা কিংস অ্যারিনায়। গ্রুপ পর্বের ম্যাচ হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে হবে। চারটি দলই ঘর ও প্রতিপক্ষের মাঠে খেলবে। আজই এএফসি কাপের গ্রুপিং নির্ধারণ ও ফিকশ্চার তৈরি হওয়ার কথা। এর পরই বোঝা যাবে কিংস অ্যারিনায় বসুন্ধরা কিংস ও মোহনবাগান কবে লড়বে। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে চার ক্লাবের ছয় ম্যাচ। অর্থাৎ এফসি কাপের গ্রুপ পর্বের তিনটি ম্যাচ কিংস অ্যারিনায় অনুষ্ঠিত হবে।

বসুন্ধরা কিংস অ্যারিনায় আন্তর্জাতিক ম্যাচের অভিষেক হবে বাংলাদেশ ও আফগানিস্তানের প্রীতি ম্যাচ দিয়ে। ৩ ও ৭ সেপ্টেম্বর দুটি ম্যাচই একই ভেন্যুতে হবে। এরপর আবার ক্লাব পর্যায়ে তিনটি আন্তর্জাতিক ম্যাচ। সব মিলিয়ে ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরার হোম ভেন্যু কিংস অ্যারিনায় এক মাসে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচ হবে।

সর্বশেষ খবর