বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
এশিয়ান জুনিয়র স্কোয়াশ

এশিয়ার সেরা আরাফাতকে সংবর্ধনা

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ার সেরা আরাফাতকে সংবর্ধনা

এশিয়ান জুনিয়র স্কোয়াশে বাজিমাত করে দিয়েছেন বাংলাদেশের আরাফাত মোল্লা। চীনে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৩ (ব্যক্তিগত) প্লেট ইভেন্টের ফাইনালে হংকংয়ের ট্যাং হংকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতেন তিনি। এশিয়ান পর্যায়ে স্কোয়াশ থেকে এটাই বাংলাদেশের প্রথম বড় অর্জন।

দেশের মুখ উজ্জ্বল করায় এখন একের পর এক সংবর্ধনা পাচ্ছেন এই কিশোর। গতকাল বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেট ফেডারেশনের সভাপতি লে. কর্নেল (অব.) ফারুক খান তাঁর বাসায় আরাফাতকে সংবর্ধনা দেন। এই কিশোরকে ১ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেন তিনি।

এ প্রতিযোগিতায় অংশ নেয় বাংলাদেশ থেকে চার সদস্যের একটি দল। আরাফাত ছাড়াও দলের অন্য সদস্যরা হলেন সাইমুন ইসলাম, আমিনুল ইসলাম ও পারভেজ করিম। আসরে এশিয়ার ১৬ দেশ থেকে অংশ নেন ২২৬ খেলোয়াড়। ব্যক্তিগত ইভেন্টে আরাফাত চমক দেখিয়েছেন।

বাংলাদেশে স্কোয়াশ ‘মৃতপ্রায়’ একটি খেলা। কিন্তু ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জি এম কামরুল ইসলাম ফেডারেশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর দৃশ্যপট দ্রুত পাল্টে যাচ্ছে। আসতে শুরু করেছে সাফল্য। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে কামরুল ইসলাম বলেন, ‘এটি অনেক বড় একটি সাফল্য। ক্লাসরুম স্কোয়াশ চালু করেছিলাম, এখন তার পুরস্কারটা পাচ্ছি। খেলোয়াড়দের কঠোর পরিশ্রমের পাশাপাশি সবার সম্মিলিত প্রয়াস আমাদের এগিয়ে যাওয়ার পাথেয়। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও ইস্পাহানি গ্রুপ পৃষ্ঠপোষকতা করেছে। তারা এগিয়ে না এলে তো এমন আসরে অংশ নেওয়া সম্ভবই ছিল না।’

কিছুদিন আগে স্কোয়াশ ফেডারেশন ইরান থেকে কোচ মহসিন জাভেদকে এনে দায়িত্ব দিয়েছে। তাঁর তত্ত্বাবধানেই এলো এ সাফল্য। শিষ্যের এমন সাফল্যে দারুণ খুশি তিনি। মহসিন জাভেদ বলেন, ‘আমি ওমানের অনেক বড় অফার বাদ দিয়ে বাংলাদেশে এসেছি। আমি দেখেছি এখানকার খেলোয়াড়রা অনেক মেধাবী। এখন আমরা বিশ্বপর্যায় থেকে পদক নিয়ে আসতে চাই।’

সর্বশেষ খবর