শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

মালদ্বীপ থেকে যাত্রা বসুন্ধরা কিংসের

ক্রীড়া প্রতিবেদক

মালদ্বীপ থেকে যাত্রা বসুন্ধরা কিংসের

এএফসি কাপে বসুন্ধরা কিংসের মিশন শুরু হচ্ছে মালদ্বীপের রাজধানী মালে থেকে। আগামী ১৯ সেপ্টেম্বর মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অস্কার ব্রুজোনের দল খেলতে নামবে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। একই দিনে এ গ্রুপের অপর ম্যাচে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই ভারতীয় ক্লাব ওড়িশা ও এটিকে মোহনবাগান।

বসুন্ধরা কিংস অ্যারিনায় প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর। বাংলাদেশ ও আফগানিস্তান জাতীয় দল মুখোমুখি হবে দুটি প্রীতি ম্যাচে। এরপর এএফসি কাপের ম্যাচ অনুষ্ঠিত হবে এ মাঠে। ২ অক্টোবর ভারতীয় ক্লাব ওড়িশার মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। এএফসি কাপে প্রথমবারের মতো নিজেদের মাঠে হোম ম্যাচ খেলতে নামবে দলটা। কিংস অ্যারিনায় এরপর ৭ নভেম্বর এটিকে মোহনবাগান এবং ২৭ নভেম্বর মাজিয়ার মুখোমুখি হবেন রবসন রবিনহোরা। বসুন্ধরা কিংস কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে ২৪ অক্টোবর এটিকে মোহনবাগান এবং ১১ ডিসেম্বর ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশার মুখোমুখি হবে।

বসুন্ধরা কিংস কিছুদিন আগে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলে ইতিহাস গড়েছে। প্রথমবারের মতো বাংলাদেশের কোনো ক্লাব এশিয়ার এই শীর্ষ ক্লাব টুর্নামেন্টে খেলেছে। চ্যাম্পিয়ন্স লিগে স্বপ্নপূরণ না হলেও এএফসি কাপে লক্ষ্যে পৌঁছতে চায় বসুন্ধরা কিংস। এর আগে দুবার এএফসি কাপে খেলেছে বসুন্ধরা কিংস। ২০২১ সালে মালদ্বীপে অনুষ্ঠিত এএফসি কাপ ‘ডি’ গ্রুপের লড়াইয়ে দুই নম্বরে থেকে মিশন শেষ করে অস্কার ব্রুজোনের দল। সেবার এটিকে মোহনবাগানের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপপর্বের বাধা পাড়ি দিতে পারেনি কিংস। গত বছর এএফসি কাপে গ্রুপ পর্ব পাড়ি দেওয়ার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিল তারা। মালদ্বীপের ক্লাব মাজিয়াকে ১-০ এবং ভারতীয় ক্লাব গোকোলাম কেরালাকে ২-১ গোলে পরাজিত করে বসুন্ধরা কিংস। তবে মোহনবাগানের কাছে পরাজিত হওয়ায় গ্রুপপর্বের বাধা পাড়ি দিতে পারেনি ব্রুজোনের শিষ্যরা। কিংস ও মোহনবাগান দুই দলই ৬ পয়েন্ট করে সংগ্রহ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় মোহনবাগানই ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে খেলে। এবার আগের চেয়ে আরও বেশি দৃঢ়তা নিয়ে এএফসি কাপের মিশনে নামছে বসুন্ধরা কিংস।

সর্বশেষ খবর