বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বাবর-ইফতেখারের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের বড় জয়

ক্রীড়া ডেস্ক

বাবর-ইফতেখারের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের বড় জয়

শুরু হয়ে গেছে ‘হাইব্রিড’ এশিয়া কাপ ক্রিকেট। এই প্রথম দুই দেশে অনুষ্ঠিত হচ্ছে আসর। পাকিস্তানে হচ্ছে এক অংশ এবং অপর অংশ ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কায়। গতকাল মুলতানে স্বাগতিক পাকিস্তান ও আইসিসি সহযোগী দেশ নেপাল ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। সূচনা ম্যাচেই আসর রাঙিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও ইফতেখার আহমেদ। দুজনেই সেঞ্চুরি করেছেন। দুজনের সেঞ্চুরিতে পাকিস্তান ৫০ ওভারে সংগ্রহ করে ৬ উইকেটে ৩৪২ রান। ৩৪৩ রানের টার্গেটে নেপাল ২৩.৪ ওভারে অলআউট হয় ১০৪ রানে। ২৩৮ রানে পর্বত সমান জয় নিয়ে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। ম্যাচে অধিনায়ক বাবর খেলেন ১৩১ বলে ১৫১ রানের ইনিংস। আগ্রাসী মেজাজে ব্যাটিং করেন ইফতেখার। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে ইফতেখার অপরাজিত থাকেন ৭১ বলে ১০৯ রানে। বাবর সেঞ্চুরির সংখ্যা ১৯তম। বাবর ব্যাটিংয়ে নামেন ৬.১ ওভারে দুই ওপেনারের বিদায়ের পর। প্রথম হাফসেঞ্চুরি করেন ৭২ বলে। দ্বিতীয় হাফসেঞ্চুরি করতে বল খরচ করেন ৩৭ বল। সেঞ্চুরি করেন ১০৯ বলে। তৃতীয় হাফসেঞ্চুরির ইনিংস খেলেন মাত্র ২২ বলে। পাকিস্তানী অধিনায়কের ইনিংসে ছিল ১৪ চার ও ৪টি ছক্কা। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম ইনিংসে ১৯তম সেঞ্চুরি করেন বাবর। এজন্য তাকে খেলতে হয়েছে ১০২ ইনিংস। আগের রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার ১০৪ ইনিংসে।

 

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ৩৪২/৬, ৫০ ওভার (ফখর জামান ১৪, বাবর আজম ১৫১, মোহাম্মদ রিজওয়ান ৪৪, ইফতেখার আহমেদ ১০৯*; সমপাল কামি ১০-১-৮৫-২, করণ কেসি ৯-০-৫৪-১, সন্দীপ লামিচানে ১০-০-৬৯-১)।

নেপাল : ১০৪/১০, ২৩.৪ ওভার (কুশল ভারটেল ৮, আরিফ শেখ ২৬, সমপাল কামি ২৮, গুলশান ঝাঁ ১৩- শাহীন আফ্রিদি ৫-০-২৭-২, নাসিম শাহ ৫-০-১৭-১, হারিস রউফ ৫-১-১৬-২, শাদাব খান ৬.৪-০-২৭-৪, মোহাম্মদ নাওয়াজ ২-০-১৩-১)

ফল : পাকিস্তান ২৩৮ রানে জয়ী

ম্যাচসেরা : বাবর আজম

সর্বশেষ খবর