শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

এগিয়ে এলো কিংস অ্যারিনার আন্তর্জাতিক অভিষেক

ক্রীড়া প্রতিবেদক

এগিয়ে এলো কিংস অ্যারিনার আন্তর্জাতিক অভিষেক

এ মাঠেই কাল মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান

বসুন্ধরা কিংস অ্যারিনার আন্তর্জাতিক অভিষেক এক দিন এগিয়ে এলো। বাংলাদেশ-আফগানিস্তান দুটি প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হবে। কথা ছিল ৪ ও ৭ সেপ্টেম্বর হবে ম্যাচ দুটি। তবে গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন এক বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ফিফা ও আফগানিস্তান দলের পরামর্শ মেনে প্রথম ম্যাচটি এক দিন এগিয়ে আনা হয়েছে। সোমবারের পরিবর্তে রবিবারই আন্তর্জাতিক ফুটবলের ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে বসুন্ধরা কিংস অ্যারিনার।

আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ ঘিরে কদিন ধরেই কিংস অ্যারিনায় অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কোচ হাভিয়ের কাবরেরা তার শিষ্যদের প্রস্তুত করছেন। প্রস্তুতি চলছে বসুন্ধরা কিংস অ্যারিনাতেও। গ্যালারিতে বসানো হয়েছে চেয়ার। চারদিক সাজিয়ে তোলা হয়েছে নববধূর সাজে। বাংলাদেশ তো বটেই কোনো ক্লাবের নিজস্ব ভেন্যুতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ঘটনা পুরো এশিয়াতেই বিরল।

গতকালও কিংস অ্যারিনায় অনুশীলন করেছে বাংলাদেশ। কাবরেরার শিষ্যদের অনুশীলন দেখতে গতকাল মাঠে গিয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন এবং সহসভাপতি ইমরুল হাসান। অনুশীলন দেখে বেশ সন্তুষ্ট বাফুফে সভাপতি। তিনি আশা করেন, ভালো খেলা উপহার দেবে বাংলাদেশ। তিনি বলেন, ‘আফগানিস্তান বেশ শক্তিশালী দল। তবে আমরাও দুর্বল নই।’ বাংলাদেশ দল প্রস্তুতি নিচ্ছে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে খেলার জন্য। ১২ ও ১৭ অক্টোবর দুই লেগের লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-মালদ্বীপ। এ লড়াইয়ে জিতলে বাংলাদেশ খেলার সুযোগ পাবে পরবর্তী রাউন্ডে। মালদ্বীপের সঙ্গে খেলার আগে কোচ কাবরেরা তাই চূড়ান্ত প্রস্তুতিই নিতে চান। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি এক্ষেত্রে দারুণ সুযোগ।

এদিকে বাংলাদেশের মুখোমুখি হতে জোর প্রস্তুতি নিচ্ছে আফগানরাও।

 

 

সর্বশেষ খবর