বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
বাংলাদেশ আফগানিস্তান ‘ডু অর ডাই’

কিংস অ্যারিনায় কঠিন লড়াই আজ

বসুন্ধরা কিংস হোম ভেন্যু হিসেবে ব্যবহারের পর মাত্র দেড় বছরের মাথায় আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। এর চেয়ে বড় চমক আর কী হতে পারে।

ক্রীড়া প্রতিবেদক

কিংস অ্যারিনায় কঠিন লড়াই আজ

ম্যাচের আগে অনুশীলনে বাংলাদেশ

ইতিহাসটা আগেই লিখে ফেলেছে বসুন্ধরা কিংস অ্যারিনা। বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলের অভিষেক হয় এ ভেন্যুর। দক্ষিণ এশিয়ার কোনো ক্লাব ভেন্যুতে এই প্রথম জাতীয় দলের ম্যাচ হলো। ইউরোপের ক্লাব ভেন্যুতে যেসব সুযোগসুবিধা রয়েছে, তা রয়েছে কিংস অ্যারিনায়ও। তাইতো দেশবিদেশে প্রশংসায় ভাসছে বসুন্ধরা গ্রুপ। শুধু ফুটবল নয়, বসুন্ধরা গ্রুপ নির্মাণ করছে দেশের প্রথম ক্রীড়া কমপ্লেক্স। যা এশিয়ার অন্যতম সেরা বলা যায়। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান নিজে ছিলেন খ্যাতনামা ক্রীড়াবিদ। ব্যবসায়িক ব্যস্ততার মধ্যেও খেলাধুলার প্রতি বিশেষ নজর আছে তাঁর। দেশের ক্রীড়া উন্নয়নের স্বার্থে তিনি বিশাল বাজেটে নির্মাণ করছেন বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স। অধিকাংশ খেলার মাঠ থাকবে এখানে। রয়েছে অনুশীলনের ব্যবস্থা। এখনো কমপ্লেক্স পুরোপুরি সম্পন্ন হয়নি। তার পরও ফুটবল ভেন্যু এখনই সাড়া ফেলে দিয়েছে। বসুন্ধরা কিংস হোম ভেন্যু হিসেবে ব্যবহারের পর মাত্র দেড় বছরের মাথায় আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। এর চেয়ে বড় চমক আর কী হতে পারে।

বাংলাদেশ ও আফগানিস্তান আজ ফিফাস্বীকৃত দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে লড়বে। বিকাল ৫টায় ম্যাচটি শুরু হবে। দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে।

দর্শকের সুবিধার জন্য বসুন্ধরা আবাসিক এলাকায় সোশ্যাল ইসলামিক ও সাউথ ইস্ট ব্যাংকে টিকিট বিক্রি হচ্ছে। আজও টিকিট বিক্রি হবে। স্টেডিয়ামে পৌঁছে দেওয়ার জন শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে। প্রথম ম্যাচে কেউ জিততে পারেনি। গোলশূন্য ড্র ছিল। তবে বাংলাদেশ একাধিক সুযোগ পেয়েও গোল করতে পারেনি। মোরসালিন ও রাকিব তিনটি সহজ সুযোগ হাতছাড়া করেন। অনেকদিন পর আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ চমৎকার পারফরম্যান্স প্রদর্শন করে। প্রীতি হলেও আজকের ম্যাচ সিরিজ জয়ের। তাই কিংস অ্যারিনায় এ ম্যাচের গুরুত্ব অনেক।

কে জিতবে আজ- বাংলাদেশ না আফগানিস্তান? কোচ হাভিয়ের কাবরেরা প্রথম ম্যাচে বাংলাদেশের খেলোয়াড়দের পারফরম্যান্সের প্রশংসা করেছেন। তবে সহজ সুযোগ হাতছাড়া করায় তিনি বিস্মিত। এ নিয়ে খেলোয়াড়দের ভিডিও দেখিয়ে বুঝিয়েছেন ভুল কোথায় ছিল। সেই ভুল শুধরে জিততেই আজ মাঠে নামবে বাংলাদেশ; যা বিশ্বকাপ বাছাই পর্বে শক্তির টনিক হিসেবে কাজ করবে।

 

সর্বশেষ খবর