সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম চাইলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম চাইলেন সাকিব

টানা ক্রিকেট খেলার ধকল সামলানো কঠিন হয়ে পড়েছে বাংলাদেশের ক্রিকেটারদের। ছোটখাটো ইনজুরিতে পড়ছে। ইতোমধ্যেই ইনুজরিতে পড়ে এশিয়া কাপ, বিশ্বকাপ শেষ ডানহাতি ফাস্ট বোলার ইবাদত হোসেনের। অন্য পেসার কিংবা ক্রিকেটাররা যেন ফিটনেস সমস্যায় না পড়েন, বিশ্বকাপে যেন শতভাগ ফিট দল নিয়ে যেতে পারেন, সেজন্য ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এশিয়া কাপ খেলা ক্রিকেটারদের বিশ্রাম চেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান, ‘নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি এক দিনের ম্যাচে আমরা নতুন কিছু পরখ করতে চাই। যদি ওই সিরিজে খেলা একজন-দুজন ক্রিকেটারকে বিশ্বকাপের দলে নেওয়া যায়, তাহলে ভালোই হবে। প্রত্যেকে খেলার সুযোগ পাবে। আমি বিশ্বাস করি, যারা এশিয়া কাপে খেলেছে তাদের সবাইকে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া উচিত। বিশেষত যারা বিশ্বকাপের দলেও রয়েছে।’

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে গতকাল সকালে ঢাকায় এসেছেন মুশফিকুর রহিম। তার সঙ্গে ঢাকায় এসেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও। টাইগার অধিনায়কের ঢাকার আসার কারণ অবশ্য জানা যায়নি। দুই অভিজ্ঞ ক্রিকেটার একসঙ্গে ঢাকায় এসেছেন এবং ১৩ সেপ্টেম্বর একসঙ্গে কলম্বো যাওয়ার কথা। ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ। শ্রীলঙ্কা ম্যাচের পর পাঁচ দিনের বিরতি। টানা খেলার ধকল কাটাতে টিম ম্যানেজমেন্ট তিন দিনের বিশ্রাম দিয়েছেন ক্রিকেটারদের।

সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে কার্যত এশিয়া কাপ শেষ বাংলাদেশের। লাহোরে ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হেরেছে ৭ উইকেটে। প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার কাছে হেরেছে ২১ রানে। গ্রুপপর্বেও শ্রীলঙ্কার কাছে হেরেছিল ৫ উইকেটে। মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তের জোড়া সেঞ্চুরিতে ৮৯ রানে হারিয়েছিল আফগানিস্তানকে। ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সুপার ফোরে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। টানা দুই ম্যাচ হারে রোহিত শর্মাদের বিপক্ষের ম্যাচটি কার্যত আনুষ্ঠানিকতায় রূপ নিয়েছে।

সুপার ফোরে টানা দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ কার্যত শেষ সাকিবদের। আসরে দলীয় পারফরম্যান্সে সন্তুষ্ট নন কোচ ও অধিনায়ক সাকিব। বড় আসরগুলোয় বাংলাদেশের পারফরম্যান্সের ধারাবাহিকতা নেই। ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের তিনটি আসরে তিনটি করে জয় পেয়েছে টাইগাররা। এবার বিশ্বকাপে দলগুলো সবাই সবার বিপক্ষে খেলবে। ফলে সেমিফাইনাল ও ফাইনাল খেলা কঠিন। শ্রীলঙ্কা ম্যাচে হারের পর টাইগার অধিনায়ক স্বীকার করেছেন বড় আসরে টাইগাররা ব্যর্থ হয়, ‘বড় আসরগুলোয় আমাদের ধারাবাহিকতা থাকে না।

আমরা প্রমাণ করতে পারি না। এই রিয়েলিটি চেকে আমরা ব্যর্থই হয়েছি। এটা ভালো যে বিশ্বকাপের আগে আগে এ টুর্নামেন্টটা হয়েছে। এখন চিন্তা করতে হবে সমস্যাগুলোর কীভাবে সমাধান করা যায়।’

 

 

সর্বশেষ খবর