শিরোনাম
সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

চ্যাম্পিয়ন কোকো গফ

ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিয়ন কোকো গফ

ইউএস ওপেনের ফাইনালে কোকো গফ ২-৬, ৬-৩, ৬-২ গেমে অ্যারিনা সাবালেঙ্কাকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করেছেন।

ইউএস ওপেনে মেয়েদের এককে নতুন চ্যাম্পিয়ন হয়েছেন যুক্তরাষ্ট্রের কোকো গফ। ক্যারিয়ারের প্রথম ট্রফি জয় করলেন তিনি। গতকাল ফাইনালে বেলারুশের মেয়ে অ্যারিনা সাবালেঙ্কাকে তিন সেটের লড়াইয়ে ২-৬, ৬-৩, ৬-২ গেমে হারিয়েছেন গফ। ২০১৪ সালে সেরেনা উইলিয়ামস শেষ আমেরিকান হিসেবে ইউএস ওপেন জয় করেন। দীর্ঘ আট বছর পর যুক্তরাষ্ট্রের কোনো মেয়ে ইউএস ওপেন জয় করলেন।

দীর্ঘদিন ধরেই কোকো গফকে সেরেনা উইলিয়ামসের উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তাকে নিয়ে আলোচনার শেষ নেই। গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের আগে ফাইনালও খেলেছেন তিনি। গত বছর ফ্রেঞ্চ ওপেনে ফাইনাল খেলে হেরেছেন ইগা সোয়াটেকের কাছে। অবশেষে ১৯ বছর বয়সে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি হাতে তুললেন কোকো গফ। ম্যাচ পয়েন্ট জয় করার পর কোর্টেই কান্নায় ভেঙে পড়েন তিনি। আবেগটা আর ধরে রাখতে পারেননি গফ। ম্যাচের পর বলেন, ‘আমি এ মুহূর্তে স্তব্ধ। আমার কাছে মনে হচ্ছে, সৃষ্টিকর্তা আমাকে কষ্টের ভিতর দিয়ে এটি দিয়েছেন। হয়তো অর্জনটাকে আরও মধুর করার জন্য। আমি কৃতজ্ঞ। এ অনুভূতি ব্যক্ত করার কোনো ভাষা নেই।’ পরিবারের সঙ্গে ফাইনালের পর আবেগঘন মুহূর্ত নিয়ে কোকো গফ বলেন, ‘আমি যখন আমার বাবাকে জড়িয়ে ধরলাম। আমি তাঁর মুখ দেখিনি। কারণ, তিনি আমাকে জড়িয়ে ছিলেন। তবে আমি তাঁর কান্নার শব্দ শুনতে পেয়েছি। আমি কখনো তাকে কাঁদতে দেখিনি। আর আমার মা, আমি জানতাম হারি কিংবা জিতি তিনি কাঁদবেনই। আমি সারাক্ষণই নিজেকে বলছিলাম, হে সৃষ্টিকর্তা, এটা কী আসলেই সত্যি!’

কোকো গফের কাছে হেরে যাওয়ার পরও ক্যারিয়ারে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠতে যাচ্ছেন অ্যারিনা সাবালেঙ্কা। তবে ইউএস ওপেন জিততে না পারায় হতাশ তিনি। অবশ্য প্রতিপক্ষ কোকো গফকে অভিনন্দন জানাতে ভোলেননি সাবালেঙ্কা।

সর্বশেষ খবর