বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

শুরুটা ভালো হলো না কিংসের

ক্রীড়া প্রতিবেদক

শুরুটা ভালো হলো না কিংসের

এএফসি কাপে মালদ্বীপের ক্লাব মাজিয়াকে হারানোর দৃঢ় প্রত্যয় নিয়ে খেলতে নেমেছিল বসুন্ধরা কিংস। তবে এএফসি কাপ মিশনের শুরুটা ভালো না অস্কার ব্রুজোনের শিষ্যদের। গতকাল মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ৩-১ গোলে হেরেছে।

মাজিয়ার বিপক্ষে ফেবারিট ছিল বসুন্ধরা কিংসই। এএফসি কাপে গতকালের আগে দুই দল দুবার মুখোমুখি হয়েছে। দুবারই জয় পেয়েছে বসুন্ধরা কিংস। গতকালও জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামে অস্কার ব্রুজোনের দল। তবে পাঁচ বিদেশি ফুটবলার নিয়ে খেলতে নামা কিংস আক্রমণে আর বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষের চেয়ে অনেক এগিয়ে থাকলেও নিজেদের ডিফেন্স সামলাতে ব্যর্থ হয়েছে। মাজিয়ার বালাবানোভিচ, হাসান নাজিম ও আলি ফাসির গোল করে দলকে জয় উপহার দেন। বসুন্ধরা কিংসের পক্ষে শেষ মুহূর্তে একটা গোল করেন ইব্রাহিম। তবে এই গোলে পরাজয়ের ব্যবধানই কেবল কমেছে।

বসুন্ধরা কিংসের সামনে দারুণ সুযোগ ছিল ম্যাচটা জয় করার। প্রতিপক্ষের ডিফেন্স লাইনে ১৯ বার আক্রমণে গেছেন রবসন রবিনহোরা। অন টার্গেট শট নিয়েছেন পাঁচবার। এর মধ্যে কেবল একবারই জালের দেখা পেয়েছে কিংস। বল দখলের লড়াইয়ে ৭৪-২৬ ব্যবধানে এগিয়ে ছিল দলটা। দুরন্ত ফুটবল উপহার দিলেও কাক্সিক্ষত গোলের দেখাটাই পায়নি তারা। ম্যাচের ৫ মিনিটে রবসনের কর্নার থেকে হেড করেন ডরিয়েলটন। মাজিয়ার গোলরক্ষক হোসেন শরিফ তা তালুবন্দি করেন। তিন মিনিট পরে দারুণ এক সুযোগ পেয়েছিল কিংস। বক্সের ডান প্রান্ত থেকে রাকিবের ক্রসে হেড করেন ডরিয়েলটন। তা ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ১৪ মিনিটে সহজ সুযোগ মিস করেন ডরিয়েলটনই। লং ক্রস থেকে বক্সের ভিতর বল পেয়ে যান তিনি। গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি এই ব্রাজিলিয়ান। কিংস ব্যর্থ হলেও মাজিয়া সুযোগ পেয়েই তা কাজে লাগায়। ১৫ মিনিটে বক্সের বাইরে বল পজেশন হারায় কিংস। ডি বক্সের অনেকটা বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান বালাবানোভিচ। প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরও বাড়িয়ে দেয় বসুন্ধরা কিংস। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের ডিফেন্স লাইন ভেঙে দেয় তারা। তবে সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি দলটা। ম্যাচের ৫৭ মিনিটে বসুন্ধরা কিংসকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন মাজিয়ার গোল রক্ষক হোসেন শরিফ। ডরিয়েলটন বক্সের ভিতরে দুই ডিফেন্ডারকে ধোঁকা দিয়ে ক্রস দেন রাকিবের উদ্দেশে। রাকিবের হেড অবিশ্বাস্য দক্ষতায় ফিরিয়ে দেন হোসেন শরিফ। ফিরতি বলে সাদের হেড গোললাইন থেকে ক্লিয়ার করে দলকে রক্ষা করেন মাজিয়ার ডিফেন্ডার। বসুন্ধরা কিংস দারুণ সুযোগ হারায়। এর কয়েক মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে মাজিয়া। ৬৮ মিনিটে ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় কিংসের ফুটবলাররা। মাজিয়ার বদলি নামা হাসান নাজীম সুযোগ পেয়ে তা কাজে লাগান। ২-০ ব্যবধানে এগিয়ে যায় মাজিয়া। ৭৮ মিনিটে ফের সুযোগ হারায় কিংস। এবারেও ডরিয়েলটন হেডে গোল করতে ব্যর্থ হন। ৮৩ মিনিটে সোহেল রানার শটটাও জাল খুঁজে পায়নি। ম্যাচের যোগ করা সময়ে আলি ফাসিরের গোলে ব্যবধান ৩-০ করে মাজিয়া। যোগ করা সময়ের শেষদিকে ইব্রাহিম একটা গোল করে পরাজয়ের ব্যবধান কমান। হেডে গোলটা করেন ইব্রাহিম।

সর্বশেষ খবর